• শিরোনাম

    ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মঈনুর রহমান কে রংপুর রেঞ্জে বদলী

    সিবি নিউজ ডেস্কঃ | বৃহস্পতিবার, ০১ জুন ২০১৭

    ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মঈনুর রহমান কে রংপুর রেঞ্জে বদলী

    ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মঈনুর রহমানকে রংপুর রেঞ্জে বদলি করা হয়েছে। গতকাল ৩১ মে বুধবার তাকে রংপুর রেঞ্জে বদলি করে পুলিশ সদর দপ্তর থেকে একটি আদেশ জারি করা হয়েছে। ওসি মঈনুরের বদলি নিয়ে সম্প্রতি বেশ জল্পনা-কল্পনা চলছিল। এ নিয়ে এক মাসে ব্রাহ্মণবাড়িয়ার গুরুত্বপূর্ণ তিন থানার চার ওসিকে বদলি করা হলো। তবে ওসিদের এক থানায় দেড় বছর থাকার নিয়ম এবং জেলার বাকি থানাগুলোর ওসিদের দেড় বছর পূর্ণ না হওয়ায় সহসায় আর কোনো ওসি বদলি হচ্ছেন না বলে পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে। কিন্তু ওসি মঈনুরের বদলিতে জেলা পুলিশে এখন অনেকটাই স্বস্তি ফিরে এসেছে।

    জানা যায়, গত ১ মে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইমতিয়াজ আহম্মেদ ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মেজবাহ্ উদ্দিন আহমেদকে প্রশাসনিক কারণ দেখিয়ে একসঙ্গে বদলি করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। তাদের স্থলে নতুন ওসি হিসেবে  আসলাম শিকদার ও নাজির আহমেদ নামে দুই পুলিশ পরিদর্শককে পদায়ন করা হয়।এক থানার দুই ওসি বদলির রেশ কাটতে না কাটতেই আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিনকেও বদলি করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। গত ১২ মে তার জায়গায় যোগ দেন বহুল সমালোচিত ও বিতর্কিত  ইনস্পেক্টর বদরুল আলম তালুকদার।

    তবে বদরুল আলম তালুকদারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে কিশোরগঞ্জের ভৈরব থানা থেকে প্রত্যাহার করা হয়। তার বিরুদ্ধে মাদক ব্যবসা, ক্রসফায়ারে হত্যা ভয় দেখিয়ে চাঁদা দাবি ও মিথ্যা মামলায় ফাঁসানোসহ অনেক অভিযোগ রয়েছে।

    ওসি মঈনুরের বদলির আবেদনের পর থেকেই সদর মডেল থানার ওসি হওয়ার জন্য চট্টগ্রাম রেঞ্জ অফিসে জোর তদবির-লবিং শুরু করেন কয়েকজন পুলিশ পরিদর্শক (ইনস্পেক্টর)। অবশেষে বুধবার (৩১ মে) ওসি মঈনুরকে তার কাঙ্ক্ষিত ঢাকা রেঞ্জের বদলে রংপুর রেঞ্জে বদলি করা হয়েছে।

    তবে সদর মডেল থানার ওসি হিসেবে এখনো পর্যন্ত কাউকে পদায়ন করা হয়নি। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মেজবাহ্ উদ্দিন ভূঁইয়াই নতুন ওসির পদায়ন না হওয়া পর্যন্ত থানার দায়িত্বে থাকবেন বলে জানা গেছে।

    এ ব্যাপারে পুলিশ সুপার (এসপি) মোঃ মিজানুর রহমান পিপিএম (বার) বলেন , আমাদের প্রশাসনের নিয়ম অনুযায়ী দেড় থেকে দুই বছর হলে থানার ওসি বদল করা হয়। তাছাড়া প্রশাসনিক কাজে গতিশীলতা আনার জন্য অনেক কিছুই পরিবর্তনের প্রয়োজন হয়। তবে সদর মডেল থানার ওসি কেন স্বেচ্ছায় বদলির আবেদন করেছেন সেটি আমার জানা নেই।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম