• শিরোনাম

    রোহিঙ্গা ইস্যু মানবিকভাবে দেখবে সরকার : ওবায়দুল কাদের

    সিবিবার্তা নিজস্ব প্রতিবেদক : | মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর ২০১৭

    রোহিঙ্গা ইস্যু মানবিকভাবে দেখবে সরকার : ওবায়দুল কাদের

    রোহিঙ্গাদের বিষয়টি সরকার মানবিকভাবে দেখবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ পরিস্থিতি মোকাবিলায় কূটনৈতিক তৎপরতা অব্যাহত আছে বলেও জানান তিনি।

    আজ মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীকে দেখতে যান ওবায়দুল কাদের। এ সময় বঙ্গবীরের শরীরের খোঁজ-খবর নেন তিনি। পরে সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

    টেকনাফ সীমান্ত থেকে স্রোতের বেগে রোহিঙ্গা মুসলমানরা বাংলাদেশে ঢোকায় ওই অঞ্চল ভারসাম্যহীন হয়ে পড়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এই যে স্রোতের মতো পুশইন, এর প্রতিকার আমরা করব। সঙ্গে সঙ্গে যারা এসে গেছে, তাদের যে বিষয়টা, সেটা আমরা মানবিকভাবে দেখব। জাতিসংঘের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আমাদের ফরেন অফিস অলরেডি যোগাযোগ হচ্ছে। কূটনৈতিকভাবেও এই পরিস্থিতির মোকাবিলার প্রয়াস আছে।’

    মন্ত্রী আরো জানান, গতকাল সোমবার রাতে রোহিঙ্গা ইস্যুতে প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলেও জানান তিনি।

    এ সময় বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, সহায়ক সরকার নয়, নির্বাচন কমিশনের অধীনেই হবে আগামী নির্বাচন। তিনি বলেন, ‘শেখ হাসিনার সরকারের অধীনে কিন্তু ইলেকশন হবে না। ইলেকশন হবে ইলেকশন কমিশনের অধীনে। শেখ হাসিনার সরকার জাস্ট ফ্যাসিলেটেড করবেন। নির্বাচনের সময় দেখবেন আমার কথা ঠিক হলো না-কি ফখরুল সাহেবের কথা ঠিক হলো।’

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম