• শিরোনাম

    সাংবাদিকদের সাথে মোকতাদির চৌধুরী এমপির মতবিনিময় সভা

    চিনাইরবার্তা সংবাদদাতা: | মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০১৭

    সাংবাদিকদের সাথে মোকতাদির চৌধুরী এমপির মতবিনিময় সভা

    ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট লেখক, মুক্তিযোদ্ধা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি। গতকাল সোমবার বিকেলে পৌরসভার মাহবুবুল হুদা সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় মোকতাদির চৌধুরী এমপি বলেন, আমরা আগামী প্রজন্মের বাসযোগ্য, জ্ঞানভিত্তিক একটি ব্রাহ্মণবাড়িয়া গঠনের জন্য কাজ করছি।
    তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার শিশুদের বিনোদনের জন্য কোন শিশু পার্ক নেই। আমরা শহরে অত্যাধুনিক খেলনা সম্বৃদ্ধ একটি নান্দনিক শিশুি পার্ক নির্মানের জন্য কাজ করছি। ইতিমধ্যে পার্কের জন্য জায়গা নির্ধান করা হয়েছে। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার অনন্দা সরকারি উচ্চ বিদ্যালয়, গভঃ মডেল গার্লস উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজে ১০তল বিশিষ্ট ভবন নির্মানের প্রকল্পের অনুমোদন পাওয়া গেছে। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার সাথে বিজয়নগরের সরাসরি যোগাযোগের জন্য সংযোগ সড়ক “ শেখ হাসিনা সড়ক” এর নির্মান কাদুদ্রুত গতিতে এগিয়ে চলছে। ইতিমধ্যেই এই সড়কে তিনটি ব্রীজ নির্মানের প্রকল্প অনুমোদন হয়েছে। সহসাই তিনটি ব্রীজ নির্মানের টেন্ডার আহবান করা হবে। তিনি বলেন, জনগনের যানজট ভোগান্তি নিরসনে আমরা পৌরসভার উদ্যোগে কাজীপাড়া-মৌলভীপাড়া রাস্তার একপাশ প্রশস্থ করেছি। অচিরেই দক্ষিণপাশ প্রশস্থ করার কাজ শুরু হবে। তিনি বলেন, সম্প্রতি বিএনপি নেতা প্রকৌশলী খালেদ হোসেন মাহবুব শ্যামল বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ায় রাজনীতি করার কোন পরিবেশ নেই। বিভিন্ন দলের নেতাদের মধ্যে আগের সামাজিক সম্পর্ক আর নেই।
    মোকতাদির চৌধুরী এমপি বলেন, বিএনপি নেতা শ্যামল আমার ছোট ভাইয়ের মতো। তার সাথে আমার সামাজিক সম্পর্ক রয়েছে। বিএনপির বর্ষিয়ান নেতা ও সাবেক এমপি অ্যাডভোকেট হারুন-আল-রশীদের সাথে রয়েছে আমার চমৎকার সামাজিক সম্পর্ক। এছাড়াও জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন ও সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলামের সাথেও আমার ও আমাদের দলের নেতাদের সামাজিক সম্পর্ক রয়েছে। তিনি বলেন, বিএনপির শাসনামলে প্রকাশ্যে দিবালোকে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ শাহনেওয়াজকে খুন করা হয়েছিল। জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল বাশার রোমানকে হত্যার জন্য গুলি করা হয়েছিল। গুলিতে তিনি মারাত্মক আহত হয়েছিলেন। মোকতাদির চৌধুরী এমপি বলেন, আমরা হত্যার রাজনীতি বিশ্বাস করিনা। আওয়ামীলীগের শাসনামলে ব্রাহ্মণবাড়িয়ায় কোন রাজনৈতিক হত্যাকান্ড সংগঠিত হয়নি।
    মোকতাদির চৌধুরী এমপি বলেন, বিএনপির শাসনামলে সম্পূর্ন রাজনৈতিক কারনে আমাকে ও আমার দলের নেতাদেরকে অ্যাডঃ হাবিবুল্লাহ হত্যা মামলায় আসামী করা হয়েছিলো।তিনি বলেন, তিতাস নদী খনন প্রকল্প নৌ-বাহিনীর কাছে ন্যস্ত করা হয়েছে। এতে করে কাজের মান অনেক ভালো হবে। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় একটি বিশ্ববিদ্যালয় নির্মান করার জন্য কাজ করছি, তবে এখনো অনুমোদন পাওয়া যায়নি। তিনি ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে বলেন, ওভারব্রীজ নির্মানের কাজ চলছে। ব্রীজের নির্মান কাজ শেষ হলে শহরের যানজট কমে যাবে। তিনি বলেন, শহর খালের উপর কান্দিপাড়ার ব্রীজটি সংস্কার কাজ অচিরেই শুরু হবে।
    তিনি বলেন, বিগত একজন মেয়র শহর খালের সৌন্দর্যবর্ধনের নামে খালটির প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করেছেন, সরকারি টাকা লুটপাট করেছেন। তিনি সকল উন্নয়ন কর্মকান্ডে সাংবাদিকদের সহযোগীতা কামনা করে বলেন, আপনাদের সহযোগীতায় আমরা একটি নান্দনিক শহর গঠন করার জন্য কাজ করছি। তিনি পৌর মেয়র নায়ার কবিরকেও সহযোগীতা করার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র নায়ার কবির, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী মোঃ হেলাল উদ্দিন, মুজিবুর রহমান বাবুল, প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলামসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা, সিনিয়র সাংবাদিক মনজুরুল আলম, সাংবাদিক আবদুন নূর, পিযুষকান্তি আচার্য, মফিজুর রহমান লিমন, মোঃ বাহারুল ইসলাম মোল্লা, মনির হোসেন, উজ্জ্বল চক্রবর্তী, মোঃ মজিবুর রহমান খান, মীর শাহীন, হাবিবুর রহমান পারভেজ প্রমুখ। প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীসহ সিনিয়র সাংবাদিকরা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম