• শিরোনাম

    সেই অনলবর্ষী বক্তা রবিউল মোকতাদির এখন…

    সিবিবার্তা ডেস্কঃ | মঙ্গলবার, ০১ আগস্ট ২০১৭

    সেই অনলবর্ষী বক্তা রবিউল মোকতাদির এখন…

    ব্রাহ্মণবাড়ীয়া জেলা আওয়ামী লীগের রাজনীতিতে এককালের তুখোড় ছাত্রনেতা রবিউল আলম মুক্তাদির চৌধুরী ব্যাপক সাংগঠনিক কর্মকাণ্ড চালিয়েছেন। আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে নিজের নির্বাচনী এলাকায় জনসংযোগই নয়, ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের তদারকিই নয়, সংগঠনকে শক্তিশালী করতে অক্লান্ত পরিশ্রম করছেন।

    তারুণ্যের শক্তিকে দলের সঙ্গে সক্রিয় করে তুলছেন তিনি। পড়াশোনা জানা, সাংস্কৃতিক মনস্ক এই রাজনীতিবিদ ব্রাহ্মণবাড়ীয়ার সাহিত্য ও সংস্কৃতিরও পৃষ্ঠপোষক। ছাত্রজীবন থেকেই এক অগ্নিঝড়া উত্তাল সময়ে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ছাত্রলীগের রাজনীতিতে অভিষেক তার। একাত্তরের মুক্তিযুদ্ধ করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই মেধাবি ছাত্র ছাত্রলীগের কেন্দ্রীয় রাজনীতিতে নিজের প্রভাব বিস্তার করেছিলেন। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর নেমে আসা অন্ধকার সময়ে যে কয়জন ছাত্রলীগ নেতা আলোর কুপি জ্বালিয়ে অসীম সাহসিকতার সঙ্গে কর্মতৎপরতা চালিয়েছিলেন রবিউল আলম মুক্তাদির তাদের অন্যতম।
    ছাত্রলীগের রাজনীতিতে তাকে অনলবর্ষী বক্তা বলা হতো। সিভিল সার্ভিসে এই মেধাবি কর্মকর্তা ৯৬ সালের জনতার মঞ্চের আরেক সংগঠক। ৯৬ শাসনামলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব ছিলেন। রক্তে তার রাজনীতি। সরকারি চাকরি থেকে অবসর নিয়ে তৃণমূলের রাজনীতিতে চলে যান তিনি। ব্রাহ্মণবাড়ীয়ার দলীয় রাজনীতির হালই ধরেননি, সংসদ সদস্যও নির্বাচিত হন। আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিল তাকে ওয়ার্কিং কমিটির সদস্য নির্বাচিত করেছে। তিনি ব্রাহ্মণবাড়ীয়া জেলা আওয়ামী লীগের সভাপতি
    পূর্বপশ্চিমবিডি.নিউজ

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম