• শিরোনাম

    জননেত্রী শেখ হাসিনা বাংলার মানুষের ভালোবাসার কাঙাল

    ব্রাহ্মণবাড়িয়ায় বৃত্তি প্রদান পুরস্কার বিতরণ অনুষ্টানে মোকতাদির চৌধুরী এমপি

    সিবিবার্তা রিপোর্টঃ | সোমবার, ২৮ আগস্ট ২০১৭

    ব্রাহ্মণবাড়িয়ায় বৃত্তি প্রদান পুরস্কার বিতরণ অনুষ্টানে মোকতাদির চৌধুরী এমপি

    জননেত্রী শেখ হাসিনা বাংলার মানুষের ভালোবাসার কাঙাল” বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। আজ ২৬ আগস্ট শনিবার বিকেল ৪টায় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

    ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যাদেশ প্রফেসর মোঃ হানিফ এর সভাপতিত্বে মোকতাদির চৌধুরী এমপি বলেন, আগস্ট মাস শোকের মাস। আর এই শোককে শক্তিতে রূপান্তরিত করে সামনের দিকে এগিয়ে চলতে হবে।

    তিনি বলেন, ৭৫’র এ মাসে ঘাতকরা জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। পরিবারের স্বজনদের হারিয়েও জননেত্রী শেখ হাসিনা বাংলার মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের কাছে কিছু চান না, তিনি বাংলার মানুষের ভালোবাসার কাঙাল।

    তিনি আরো বলেন. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃবৃন্দ বাংলাদেশ স্বাধীন হওয়ায় আজ আমরা বিশ্বে অনেক সুনাম অর্জন করেছি। বঙ্গবন্ধুর এ সুনাম ধরে রাখতে সকলকে এগিয়ে আসতে হবে। বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশে আজ অনেক সাফল্য অর্জন হচ্ছে। তাই  সরকারের এ সাফল্যকে অব্যাহত রাখতে তরুণ ছাত্র-ছাত্রীদের শিক্ষার প্রতি বেশী করে গুরুত্ব দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়তে এগিয়ে আসতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে পারলেই জাতির জনকের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে নিজেদেরকে গড়ে তুলার পাশাপাশি নতুন সংগ্রামে অবতীর্ণ হতে হবে। বঙ্গবন্ধুর মহানুভবতা এবং দেশপ্রেমের চেতনা লালন করে সবাইকে সামনে এগিয়ে যাওয়ার দীপ্ত শপথ নিতে হবে।

    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অবঃ) গ্রেড-১ প্রফেসর ফাহিমা খাতুন, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিসেস নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যাপক এ এস এম শফিকুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম।

    স্বাগত বক্তব্য রাখেন ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি এস. আর. এম. ওসমান গণি সজীব। অনুষ্ঠান পরিচালনা করেন ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়ার সাধারণ সম্পাদক আলেয়া জাহান তৃপ্তি।

    পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ ২০৩ জন শিক্ষার্থীকে বিভিন্ন ক্যাটাগরীতে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ করেন।

    উলে­খ্য, শিল্প, সাহিত্য, শিক্ষা ও সংস্কৃতির বিকাশে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম