• শিরোনাম

    ঢাকা ক্লাবসহ অভিজাত ১৩ ক্লাবে জুয়া খেলায় নিষেধাজ্ঞা আদেশ স্থগিত

    | রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬

    ঢাকা ক্লাবসহ অভিজাত ১৩ ক্লাবে জুয়া খেলায় নিষেধাজ্ঞা আদেশ স্থগিত

    দেশের ১৩ অভিজাত ক্লাবে হাউজি, ডাইস ও কার্ড খেলার ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। এই সময়ের মধ্যে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করতে বলেছেন আদালত।

    আজ রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ ঢাকা ক্লাবের আবেদেনের শুনানি নিয়ে হাইকোর্টের এ স্থগিতাদেশের রুল নিষ্পত্তি করতে উভয়পক্ষকে এ নির্দেশ দিয়েছেন।

    আদালতে ক্লাব কর্তৃপক্ষের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ফিদা এম কামাল ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

    রিটকারীর পক্ষে শুনানি করেন প্রাক্তন অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ। সঙ্গে ছিলেন আইনজীবী রেদোয়ান আহমেদ।

    গত বৃহস্পতিবার দেশের ১৩টি ক্লাবে টাকার বিনিময়ে জুয়া খেলার ওপর হাইকোর্টের দেয়া নিষেধাজ্ঞা বহাল রেখে ঢাকা ক্লাব কর্তৃপক্ষকে রোববারের মধ্যে লিভ টু আপিল করতে নির্দেশ দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ।

    এর আগে গত ৬ ডিসেম্বর ১৩টি ক্লাবে জুয়া খেলার ওপর  নিষেধাজ্ঞার আদেশ একদিনের জন্য স্থগিত করে নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার আদালত।

    গত ৪ ডিসেম্বর বিচারপতি কামারুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের হাইকোর্ট বেঞ্চ ১৩ ক্লাবে জুয়া খেলার ওপর নিষেধাজ্ঞা দেন।

    অন্যান্য ক্লাবগুলো হলো-গুলশান ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব গুলশান, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়র্স ক্লাব, নারায়ণঞ্জ ক্লাব ও খুলনা ক্লাব।

    একইসঙ্গে জুয়া জাতীয় অবৈধ ইনডোর গেম যেমন কার্ড, ডাইস ও হাউজি খেলা অথবা এমন কোনো খেলা যাতে টাকা বা অন্য কোনো বিনিময় হয়ে থাকে তা বন্ধের নির্দেশনা কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। পরে এই আদেশের বিরুদ্ধে আপিল আবেদন করেন ঢাকা ক্লাব কর্তৃপক্ষ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম