• শিরোনাম

    দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন না করতে প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

    সিবিবার্তা ডেস্কঃ | বৃহস্পতিবার, ১৫ জুন ২০১৭

    দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন না করতে প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

    দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কিছু না করতে যুক্তরাজ্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা আজ বুধবার লন্ডনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

    প্রধানমন্ত্রী বলেন, “এক সময় বাংলাদেশ ভিক্ষুকের দেশ, প্রাকৃতিক দুর্যোগ ও অন্যান্য খারাপ নামে পরিচিত ছিল। আমরা এসব পরিস্থিতি মোকাবেলা করে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছি। কাজেই আপনারা এমন কিছু করবেন না, যাতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। ”

    শেখ হাসিনা বলেন, “আমাদের উন্নয়ন অনেক বিদেশি নেতৃবৃন্দের কাছে যাদুর মতো। কিন্তু এটা আমাদের জন্য যাদু নয়, দেশের জনগণের সেবার আন্তরিকতা। ”

    সরকারি সফরে সুইডেন যাওয়ার পথে লন্ডনে ২৪ ঘণ্টার যাত্রাবিরতিতে আছেন প্রধানমন্ত্রী।

    শেখ হাসিনা বলেন, “দেশ-বিদেশে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীর দায়িত্ব দেশের উন্নয়ন, দেশের ভাবমূর্তি উজ্জ্বল এবং বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তব রূপ দেওয়ার জন্য আত্মনিবেদিত হয়ে কাজ করা। ”

    এ সময় সন্ত্রাসবাদের বিরুদ্ধে তার সরকারের ‘জিরো টলারেন্স’ নীতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

    তিনি বলেন, “২০০৬ সালে দারিদ্র্যের হার ছিল ৫০ শতাংশ। এখন তা কমে ২২ শতাংশে দাঁড়িয়েছে। গত বছর বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ছিল ৭ দশমিক ২ শতাংশ। এটা ছিল বাংলাদেশের জন্য অসাধারণ সাফল্য। ”

    বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

    এ ছাড়াও দেশে ভারি বর্ষণের ফলে সৃষ্ট ভূমি ধসে জীবন ও সম্পদহানি এবং লন্ডনে বহুতল ভবনে আগুনে প্রাণহানির ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন তিনি।

    তা ছাড়াও যুক্তরাজ্যে চলমান চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ ক্রিকেট দল সেমিফাইনালে উন্নীত হওয়ায় দলের সব সদস্যকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

    এর আগে নবনির্বাচিত লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক ও রুশনারা আলী প্রধানমন্ত্রীর সঙ্গে তার হোটেল কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী তাদের সঙ্গে পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম