• শিরোনাম

    আওয়ামী লীগ পরাজিত হলে আওয়ামী লীগের দ্বারাই হবে: আব্দুল গাফ্ফার চৌধুরী

    সিবি নিউজ ডেস্কঃ | শুক্রবার, ২৬ মে ২০১৭

    আওয়ামী লীগ পরাজিত হলে আওয়ামী লীগের দ্বারাই হবে: আব্দুল গাফ্ফার চৌধুরী

    বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আব্দুল গাফ্ফার চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ পরাজিত হলে আওয়ামী লীগের দ্বারাই হবে। তাই দলীয় ভিত্তিতে নয় উন্নয়নের ভিত্তিতে মনোনয়ন দেওয়া দরকার। তিনি বলেন, আগে জানতাম নারায়ণগঞ্জে শামীম ওসমান ও আইভির মধ্যে দলাদলি রয়েছে। এখন দেখছি উপ-কমিটির মধ্যেও দ্বন্দ্ব রয়েছে। এ কারণেই সোনারগাঁওয়ের উন্নয়ন হচ্ছে না। গতকাল বৃহস্পতিবার নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নে মাদক,      সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
    সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, সরকার সারাদেশে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর ভূমিকা পালনের পাশাপাশি ব্যাপক উন্নয়ন কাজ করে যাচ্ছে। কিন্তু কোনো এলাকার নেতাকর্মীদের মাঝে ঐক্য না থাকলে সেখানে ঠিকমত উন্নয়ন হবে না। সোনারগাঁওয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে এত বিভক্তিই এখানে প্রয়োজন অনুপাতে উন্নয়ন না হওয়ার কারণ।
    মন্ত্রী বলেন, সরকার প্রতিটি উপজেলায় দুস্থদের জন্য ৫ লাখ টাকা করে বরাদ্দ দিয়েছে। কিন্তু জনপ্রতিনিধিদের মাঝে স্বচ্ছতা ও একতা না থাকলে তা দুস্থদের হাতে পৌঁছবে না। তাই তিনি সোনারগাঁওয়ের উন্নয়নের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার পরামর্শ দেন।
    আনোয়ার হোসেন মঞ্জু বলেন, বাংলাদেশ এখন অর্থনৈতিক ভাবে উন্নয়নশীল। সোনারগাঁওয়ের এ রাস্তা দিয়ে আমার জীবনের অধিকাংশ সময়ই পদচারণা করেছি। তখন রাস্তা-ঘাটের তেমন উন্নয়ন ছিল না। বর্তমানে ফোরলেন হয়েছে অথচ যানজটের কারণে ঢাকা থেকে সোনারগাঁওয়ে আসতে সময় লাগে দেড় থেকে দুই ঘন্টা। যারা আমাদের দেখতে পারেন না তারাও আমাদের উন্নয়নের কথা বলে বেড়ান।
    পরিবেশ মন্ত্রী আরো বলেন, দেশ এখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। আগে উন্নয়ন কাজে বরাদ্দ দেওয়ার মতো সরকারের সামর্থ্য ছিল না। বর্তমানে সরকারের দেওয়ার মত সামর্থ্য আছে কিন্তু চাওয়ার লোক নেই। এ ধারা অব্যাহত রাখতে হলে আওয়ামী লীগ সরকারকে আবার ক্ষমতায় আনতে হবে।
    যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পর্যটন কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান খন্দকার রাশেদুল হক, বিশিষ্ট গবেষক মোনায়েম সরকার প্রমুখ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম