• শিরোনাম

    নতুন প্রস্তাবিত কমিটি গঠন মালয়েশিয়া আওয়ামী লীগের

    | বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০১৬

    নতুন প্রস্তাবিত কমিটি গঠন মালয়েশিয়া আওয়ামী লীগের

    মালয়েশিয়া আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। মঙ্গলবার রাতে আওয়ামী লীগের আহবায়ক কমিটি ভেঙ্গে সাবেক সহ-সভাপতি মকবুল হোসেন মুকুলকে সভাপতি এবং ওয়াহিদুর রহমান ওহিদকে সাধারন সম্পাদক করে দলের নতুন গঠনতন্ত্র মোতাবেক ৮১ সদস্য বিশিষ্ট একটি প্রস্তাবিত কমিটি গঠন করা হয়েছে।

    মঙ্গলবার মালয়েশিয়ার বুকিত বিনতাং হোটেল ইস্তানায় আওয়ামী লীগের উদ্যোগে সাবেক যুগ্ন আহবায়ক আলহাজ্ব কামরুজ্জামান কামালের সভাপতিত্বে ও সাবেক যুগ্ন আহবায়ক শাহীন সরদারের পরিচালনায় জেল হত্যা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সেখানে নেতাকর্মীরা তাদের দীর্ঘদিনের পাওয়া না পাওয়ার কথা প্রকাশ করেন। সর্ব সম্মতিক্রমে এ কমিটি ঘোষনা করা হয়। নাম ঘোষণা করার পর সকলে করতালির মাধ্যমে নতুন নেতৃত্বকে বরণ করে নেন। তার কিছু সময় পর অঙ্গসংগঠনের পক্ষ থেকে নতুন নেতৃত্বকে ফুল দিয়ে বরণ করে নেন আওয়ামী পরিবারের নেতা কর্মীরা। এ ছাড়া প্রস্তুতি সভায় স্থান পায় ৩ নভেম্বর জাতীয় জেল হত্যা দিবসের আলোচনা, মূল দলের নেতাদের মতানৈক্য ভুলে ঐক্যমত, আহ্বায়ক কমিটির দীর্ঘদিন পার হয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি না দিতে পারা, অঙ্গ সংগঠনের মিলে মিশে কাজ করার অঙ্গীকার ইত্যাদি।

    Malaysia

    জেল হত্যা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন, আলহাজ্ব কামরুজ্জামান, কামাল মকবুল হোসেন মুকুল, অহিদুর রহমান অহিদ, আবদুল করিম, মাহতাব খন্দকার, রাশেদ বাদল, মনিরুজ্জামান মনির, কাইয়ুম সরকার, শওকত হোসেন পান্না, হাবিবুর রহমান,শফিক চৌধুরী, হুমায়ূন কবির, শাহিন সর্দার, প্রকৌশলী আমিনুল ইসলাম খোকন, এমদাদুল হক সবুজ মামা, মহানগর আওয়ামী লীগের সভাপতি মামুন রশিদ,মালয়েশিয়া যুবলীগের আহবায়ক তাজকির আহমদ, যুগ্ন আহবায়ক আবু হানিফ, মানসুর আলবাশার সুহেল, শ্রমিকলীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহ সভাপতি শাহ আলম হাওলাদার, স্বেচ্ছা সেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন সেলিম, সাধারন সম্পাদক মোনায়েম খান, ছাত্রলীগের যুগ্ন আহবায়ক ওয়াসিম ওয়াজেদ, রাসেল শিকদার প্রমূখ।

    এদিকে, মালয়েশিয়া আওয়ামী লীগের ঠান্ডা কোন্দলের পর এ কমিটি গঠনে নতুন মেরুকরনের সৃষ্টি হয়েছে। যা গণতান্ত্রিক রাজনীতির জন্য ইতিবাচক বলে মন্তব্য করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা বলছেন দলের জন্য নিবেদিত প্রাণ,যোগ্য, ত্যাগী ও পরিক্ষিত নেতাদের হাতে নতুন কমিটির নেতৃত্ব তুলে দেয়া হয়েছে। অদূর ভবিষ্যতে দল ইমেজ সংকটের মূখে পড়বে না। দলীয় নেতা কর্মীরা মনে করেন, বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগ ও সুদূর প্রসারী চিন্তা নিয়ে সামনের দিকে এগিয়ে যাবে বলে মনে করেন  দলের নেতা কর্মীরা।

    এ দিকে নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক জামিল হোসেন নাছির। তিনি এ প্রতিবেদককে বলেন,  মালয়েশিয়ায় বসে দেশের বিরুদ্ধে ওই হাওয়া ভবনে বিএনপি জামাতের সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে। তিনি আরও বলেন, মালয়েশিয়া আওয়ামী লীগ প্রস্তাবিত কমিটি করলে হবে না অবিলম্বে কেন্দ্রীয় কমিটির অফিসে জমা দিতে হবে এবং অনুমোদন করাতে হবে। আর কি কারণে আহবায়ক রেজাউল করিম রেজাকে বাদ দেয়া হয়েছে তা রেজুলেশন করে জমা দিতে হবে। দলের সকল কাজ সাংগঠনিকভাবে চালাতে হবে। কারো ইচ্ছায় দল চলবে না।

    এ ব্যাপরে আহবায়ক রেজাউল করিম রেজার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আহবায়ক কমিটি ভেঙ্গে দেয়ার এখতিয়ার কারো নেই। কনভেনিং কমিটির কনভেনার যতক্ষণ পর্যন্ত ঘোষণ না দিবেন। মালয়েশিয়া আওয়ামী লীগ যে প্রস্তুতি কমিটি গঠন করেছে সেটি সংগঠন বহির্ভূত।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম