• শিরোনাম

    নিউজিল্যান্ডকে ২৫৮ রানের টার্গেট দিল বাংলাদেশ

    সিবি নিউজ ডেস্কঃ | বৃহস্পতিবার, ১৮ মে ২০১৭

    নিউজিল্যান্ডকে ২৫৮ রানের টার্গেট দিল বাংলাদেশ

    স্কোরটা বেশি বড় করতে পারেনি বাংলাদেশ দল। শুরু থেকে সাবধানে খেলতে থাকা বাংলাদেশ মাঝেমধ্যে ছন্দপতন ঘটিয়েছে। সৌম্য ৬১, মুশফিক ৫৫, মাহমুদউল্লাহ ৫১ ও মোসাদ্দেক ৪১ রান আর কেউ রান করতে পারেননি।

    নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ করে ৯ উইকেটে ২৫৭ রান। নিউজিল্যান্ডকে জিততে হলে ২৫৮ রান করতে হবে।

    ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। তামিম ইকবাল ও সৌম্য সরকারের সাবধানী ব্যাটিংয়ে দারুণ শুরু করেছিল মাশরাফি বিন মুর্তজার দল। রানের গতি ধীর হলে লড়াই করছে বাংলাদেশ। কিন্তু হঠাৎ ছন্দপতন। আউট হয়ে গেলেন তামিম ইকবাল। প্যাভিলিয়নে ফেরার আগে তার রান ছিল ২৩। এদিকে লড়তে থাকা সৌম্য সরকার অর্ধশত পার করেছেন। তামিমের পর ক্রিজে এসে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি সাব্বির রহমান। ৪ বলে মাত্র ১ রান করে বোল্ড হয়ে গেলেন তিনি। এরপর মুশফিক ও সৌম্য ভালো একটা জুটি গড়ে দলকে ভালো স্কোর গড়ার দিকে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু তাও বেশিদূর স্থায়ী হলো না। ৬১ রান করে ফিরে গেলেন সৌম্য সরকার।

    এরপর ক্রিজে এসে আগের ম্যাচের মতোই ব্যর্থ হলেন সাকিব আল হাসান। মাত্র ৬ রান করে সদির বলে নিশামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেছেন। সাকিবের পর মাহমুদউল্লাহ ও মুশফিক ভালোই রানের ভিত তৈরি করেছিলেন। অর্ধশতকও পার করেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু ব্যক্তিগত ৫৫ রানের মাথায় নিশামের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে গেলেন সাজঘরে।

    মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন জবাব দিচ্ছেন ভালোমতো। মাহমুদউল্লাহ দায়িত্বশীল ব্যাটিং বাংলাদেশকে একটা ফাইটিং স্কোর গড়তে সহায়তা করবে। ৫৪ বলে ৫০ পূর্ণ করেন এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

    স্লো-ওভার রেটের কারণে এক ম্যাচ নিষিদ্ধ ছিলেন মাশরাফি। যে কারণে শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি তিনি। নিষেধাজ্ঞা শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে অধিনায়ক হয়েই ফিরেছেন মাশরাফি।

    নিউজিল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে কিংবা নিরপেক্ষ ভেন্যুতে ওয়ানডে ম্যাচে এখনো কোনো জয় পায়নি বাংলাদেশ। ডিসেম্বরে নিউজিল্যান্ডের মাটিতে তিন ম্যাচ সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। আয়ারল্যান্ডের মাটিতে সেই হতাশা কাটানোর লক্ষ্যে মাঠে নেমেছে মাশরাফির দল।

    ত্রিদেশীয় সিরিজে প্রতিটি দল একে অন্যের বিপক্ষে দুবার করে লড়বে। তিন জাতি সিরিজ শেষে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সামনে রেখে ২৫ মে ইংল্যান্ডের বিমান ধরবে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলবে টাইগাররা। গ্রুপে মাশরাফিদের অপর দুই প্রতিপক্ষ হলো অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

    বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মাশরাফি বিন মুর্তজা ও মোস্তাফিজুর রহমান।

    নিউজিল্যান্ড একাদশ: লুক রনকি, টম ল্যাথাম, জর্জ ওর্কার, রস টেলর, নেইল ব্রম, জেমস নিশাম, কলিন মুনরো, হামিশ বেনেট, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও শেঠ রাঁচি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফের ব্যর্থ সৌম্য-ইমরুল

    ১২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম