• শিরোনাম

    প্রথম টি-টোয়েন্টিতে জয় শ্রীলঙ্কার

    স্পোর্ট ডেস্কঃ | বুধবার, ০৫ এপ্রিল ২০১৭

    প্রথম টি-টোয়েন্টিতে জয় শ্রীলঙ্কার

    মাশরাফি বিন মর্তুজার বিদায়ী সিরিজের প্রথম টি২০ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ১৫৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।
    মঙ্গলবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় রাত সাড়ে ৭টায়। তবে টস হওয়ার পরপরই বৃষ্টি নামে সেখানে। প্রায় ৫০ মিনিট পর ম্যাচ শুরু হয়। টস জিতে আগে ব্যাটিংয়ে সিধান্ত নেয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করে মাশরাফির দল।
    জবাবে শ্রীলঙ্কা ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১০৩রান সংগ্রহ করেছে।
    শ্রীলঙ্কা সফরের শেষ ধাপের শুরুটা ভালো হয় বাংলাদেশের। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস ভাগ্যটা গেছে বাংলাদেশের পক্ষে। মাশরাফি বিন মর্তুজা টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।
    তবে ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি মাশরাফির দলের। ইনিংসের দ্বিতীয় বলেই মালিঙ্গার দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হয়ে ফিরেছেন তামিম ইকবাল। বাংলাদেশ তখনো রানের খাতা খোলেনি।
    এরপর কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরু হয় সৌম্য-সাব্বির শো। মালিঙ্গা-কুলাসেকারদের ওপর ঝড় বইয়ে দেন এই দুজন। মাত্র ২৮ বলে ৫৭ রান আসে এই জুটি থেকে। ষষ্ঠ ওভারের প্রথম বলে রান আউট হয়ে ফিরে আসেন সাব্বির রহমান। ভিকুম সঞ্জয়ার বলে রান নিতে গিয়ে সেকুগে প্রসন্নর রান আউটের শিকার হন সাব্বির। ১৪ বলে ১৬ রান করেন এই ব্যাটসম্যান।
    একই ওভারে বিদায় নেন সৌম্যও। সঞ্জয়ার বলে উঁচিয়ে মারতে গিয়ে থিসারা পেরেরা তালুবন্দি হন টাইগার ওপেনার। ২০ বলে ২৯ রান করেন সৌম্য। বাংলাদেশের রান তখন ৫৭।
    উইকেটে এসে বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। দলীয় ৭০ রানে গুনারতেœর বলে স্কুপ করতে গিয়ে আউট হন মুশফিক। এরপর স্কোরে আর ১২ রান যোগ হতে ফিরে যান সাকিব আল হাসানও। মুশফিক ৮ ও সাকিব ১১ রান করেন।
    এরপর বাংলাদেশের ইনিংসটা সামলান অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও তরুণ মোসাদ্দেক হোসেন সৈকত। এই দুজন যোগ করেন ৫৭ রান। মালিঙ্গার ইয়র্কারে বোল্ড হওয়ার আগে ২৬ বলে ৩১ রান করেন মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত অপরাজিত থেকে সৈকত করেন ৩৪ রান। বিদায়ী সিরিজের প্রথম ম্যাচে ৫ বলে ৯ রান করেন মাশরাফি। লঙ্কানদের মধ্যে মালিঙ্গা নেন দুটি উইকেট।
    এর আগে টেস্ট ও ওয়ানডে সিরিজটা ভাগাভাগি হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজের শিরোপা দখলে নিতে চায় বাংলাদেশ। গলে প্রথম টেস্ট হারের পর কলম্বোকে নিজেদের শততম টেস্টে জয় পায় বাংলাদেশ। ওয়ানডে সিরিজটা জয় দিয়ে শুরু করে মাশরাফির দল। দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তৃতীয় ম্যাচটা জিতে সিরিজে সমতায় ফেরে শ্রীলঙ্কা।
    আজ প্রথম বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে মোহাম্মদ সাইফুদ্দিনের।
    বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, সাইফুদ্দিন, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।
    শ্রীলঙ্কা দল : উপুল থারাঙ্গা, দিলশান মুনাবিরা, গুনারতেœ, চামারা কাপুগেদারা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, সেকুগে প্রসন্ন, মিলিন্দ সিরিবর্ধনে, লাসিথ মালিঙ্গা, ভিকুম সঞ্জয়া।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফের ব্যর্থ সৌম্য-ইমরুল

    ১২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম