• শিরোনাম

    ‘বিপজ্জনক’ শেহজাদকে ফেরালেন সাকিব

    | বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৬

    ‘বিপজ্জনক’ শেহজাদকে ফেরালেন সাকিব

    রমেই বিপজ্জনক হয়ে উঠা মোহাম্মদ শেহজাদকে ফেরালেন বিশ্বসেরা আলরাউন্ডার সাকিব আল হাসান।  নিজের ব্যক্তিগত ৩৫ রানে আউট হন শেহজাদ।

    ১৫.১ ওভার শেষে আফগানদের রান ৪ উইকেটে ৬৩।

    এদিকে আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের প্রথম বলেই উইকেট পেলেন মোসাদ্দেক হোসেন সৈকত। জুটি ভাংতে ১৪তম ওভারে অধিনায়ক মাশরাফি বল তুলে দেন মোসাদ্দেক সৈকতের হাতে।

    ব্যাট হাতে আলো ছড়ানোর পর প্রথম বলেই মোসাদ্দেক তুলে নেন হাসমতুল্লাহ শাহেদীর উইকেট।

    এর আগে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে চতুর্থ ওভারেই জোড়া আঘাত হানেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চতুর্থ ওভাবে দলীয় ১৪ রানে দুই উইকেট হারিয়েছে আফগানিস্তান।

    চতুর্থ ওভারের চতুর্থ বলে ১০ রান করে সাকিবের বলে আউট হন আফগান ব্যাটসম্যান মঙ্গল। একই ওভারের ৬ষ্ঠ বলে সাকিব শূন্য রানে ফিরিয়ে দেন রহমত শাহকে।

    বাংলাদেশের বিরুদ্ধে ২০৯ রানের লক্ষ্যে ব্যাট করছে আফগানিস্তান।

    ব্যাটিংয়ের সময় ৪৫ বলে ৪৫ রানের ঝকঝকে একটি ইনিংস খেলে অপরাজিত থাকেন মোসাদ্দেক।

    মূলত: মোসাদ্দেক সৈকতের দৃঢ়তায় আফগানদের ২০৯ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় বাংলাদেশ। না হলে ২০০ রানের আগেই গুটিযে যেতো বাংলাদেশের ইনিংস। রুবেল হোসেন ও মোসাদ্দেক সৈকতের দশম উইকেট জুটিতে যোগ হয় ৪৩ রান।

    ১৩৮ রানে ৫ম ও ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন সাকিব আল হাসান ও সাব্বির রহমান। এরপর ১৬৫ রানের মধ্যে একে একে আউট হন মাশরাফি, তাইজুল ও তাসকিন। তাসকিন যখন আউট তখন ৪২.২ ওভারে দলীয় রান ১৬৫।

    এরপর রুবেলকে সঙ্গে নিয়ে মূলত একাই দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেন মোসাদ্দেক সৈকত।

    ইমরুল কায়েসের পরিবর্তে মাঠে নামেন ২০ বছর ২৯৩ দিন বয়সী এই ক্রিকেটার।

    আফগানিস্তানের বিরুদ্ধে ৪৯.২ ওভারে ২০৮ রানে আলআউট হয় বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করে মুশফিকুর রহিম। তিনি ৫১ বলে ৩৮ রান করেন।

    তাছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ ২৫, তামিম ইকবাল ২০, সৌম্য সরকার ২০, সাকিব ১৭ ও তাইজুল ইসলাম ১০ রান করেন। রুবেল ১৬ বলে ১০ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন।

    শুরুতে বড় ইনিংসের আশা জাগিয়েও আউট হয়ে সাজঘরে ফিরে যান বাংলাদেশ দলের মারকুটে ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার।  দলীয় ৫০ রানে দুইজনই ফেরেন।

    দলীয় ৪৫ রানে আফগান বোলার জাদরানের বলে আউট হন তামিম। আউট হওয়ার আগে তিনি ৩৬ বলে ২০ রান করেন।

    তামিম আউট হওয়ার পরের ওভারে দলীয় ৫০ রানে আশরাফের বলে আউট হন সৌম্য। তিনি ২০ রান করেছেন। খেলেন ৩১ বল।

    মাহমুদুল্লাহ রিয়াদ ও মুফিকুর রহিমের সর্বোচ্চ ৬১ রানের জুটিতে শতক পার করে বাংলাদেশ। কিন্তু দলীয় ১১১ রানে বিদায় নেন মাহমুদুল্লাহ। ৩৯ বলে ২৫ রান করেছেন তিনি। এর পরেই শরু হয় ব্যাটিং বিপর্যয়।

    আফগানদের পক্ষে রশীদ খান ১০ ওভার বল করে ৩৫ রান দিয়ে দুই মেডেনসহ তুল নেন ৩ উইকেট। মোহাম্মদ নবী ১০ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৩ মেডেনের পাশপাশি ২ উইকেট লাভ করেন। তাছাড়া আশরাফ ৫ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে শিকার করেন ২ উইকেট।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফের ব্যর্থ সৌম্য-ইমরুল

    ১২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম