• শিরোনাম

    সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন প্রধানমন্ত্রীর

    | বুধবার, ২২ মার্চ ২০১৭

    সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন প্রধানমন্ত্রীর

    মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দরে জাতীয় প্যারেড স্কোয়ারে এ প্রদর্শনীর উদ্বোধন করেন তিনি।

    প্রদর্শনী উদ্বোধনের সময় বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান ফ্লাই পাস্ট করে উদ্বোধনী অনুষ্ঠান স্থলের উপর দিয়ে উড়ে যায় এবং ছত্রীসেনা কর্তৃক প্যারা ট্রুপিং প্রদর্শিত হয়।

    এর আগে প্রধানমন্ত্রী প্রদর্শনীস্থলে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান তাঁকে অভ্যর্থনা জানান।

    উদ্বোধনের পর তিন বাহিনীর স্থাপিত বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নের মধ্যে মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা প্রদর্শিত একটি স্টল, বর্তমান সরকারের বিগত আট বছরের সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়ন কর্মকাণ্ড প্রদর্শিত একটি স্টল, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকার উপর প্রদর্শিত একটি স্টল এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান প্রদর্শিত একটি স্টল-সহ সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন স্টল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

    প্রধানমন্ত্রী সে সময় বিভিন্ন স্টলে হালকা ও ভারী যুদ্ধাস্ত্রও দেখেন। পরিদর্শনকালে তাঁকে স্টলগুলোর পরিচিতিমূলক বর্ণনা প্রদান করা হয়। অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, সংশ্লি¬ষ্ট সচিব, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক এবং পদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    প্রসঙ্গত, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দর রানওয়ের পূর্ব ও পশ্চিম পাশে সমরাস্ত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ২৩ মার্চ থেকে শুরু হয়ে প্রদর্শনী চলবে ২৯ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত প্রদর্শনী খোলা থাকবে।

    এর মধ্যে ২৪ মার্চ শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এবং ২৮ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত শুধু সশস্ত্র বাহিনীর সদস্যদের পরিবারবর্গ ও সেনানিবাসে অবস্থিত স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

    এ ছাড়া ২৯ মার্চ বুধবার বেলা ১২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সর্বসাধারণের পাশাপাশি ঢাকা শহরের স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য প্রদর্শনী পরিদর্শনের বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম