• শিরোনাম

    রোহিঙ্গা সমস্যা নিয়ে কফি আনানের সঙ্গে স্পিকারের বৈঠক

    সিবিবার্তা ডেস্কঃ | বুধবার, ১৮ অক্টোবর ২০১৭

    রোহিঙ্গা সমস্যা নিয়ে কফি আনানের সঙ্গে স্পিকারের বৈঠক

    জাতিসংঘের সাবেক মহাসচিব ও অ্যাডভাইজরি কমিটি অন রাখাইন স্টেটের চেয়ারম্যান কফি আনানের সঙ্গে বৈঠক করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। রোহিঙ্গা সমস্যার সমাধানে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে স্থায়ী ও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান স্পিকার। গত সোমবার সন্ধ্যায় জাতিসংঘ সদর দপ্তরে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

    সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অবিলম্বে সহিংসতা বন্ধ এবং রাখাইন প্রদেশের উপদ্রুত এলাকাগুলোয় জাতিসংঘ ও মানবিক সহায়তা সংস্থা এবং গণমাধ্যমের অবাধ প্রবেশাধিকার নিশ্চিত করার ওপর জোর দেন কফি আনান। এসব পদেক্ষেপের আশু বাস্তবায়নের মাধ্যমে রাখাইনে এখন পর্যন্ত অবস্থানরত দুর্গত মানুষের মধ্যে আস্থার মনোভাব তৈরি করা সম্ভব বলে মত প্রকাশ করেন তিনি। এ ছাড়া চলমান পরিস্থিতিতে মানবিক ভূমিকা রাখার জন্য বাংলাদেশ সরকার ও জনগণের ভূয়সী প্রশংসাও করেন। মিয়ানমারের অব্যাহত অনুপ্রবেশের বিষয়ে উদ্বেগ প্রকাশের পাশাপাশি এখন পর্যন্ত সংকট চলমান থাকার প্রকৃত কারণ অনুসন্ধানের ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।

    কফি আনানকে রোহিঙ্গা সংকট বিষয়ে আন্তর্জাতিক পর্যায়ে তার ধারণা ও সুপারিশগুলো তুলে ধরার জন্য অনুরোধ জানান স্পিকার। কফি আনানকে দ্রুত সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরেরও অনুরোধ জানান তিনি। জাতিসংঘের সাবেক ওই মহাসচিব চলমান মানবিক বিপর্যয়কালে তার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

    সূএঃ আমাদের সময়

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম