• শিরোনাম

    শেষ বলে ছক্কার রোমাঞ্চে নায়ক মরগান

    | বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০১৭

    শেষ বলে ছক্কার রোমাঞ্চে নায়ক মরগান

    ম্যাচটা জমে ওঠার আভাস ছিল মেলবোর্ন স্টার্স দেড়শ পেরোনো সংগ্রহ গড়ার পরই। সেটা যে শেষ বলের রোমাঞ্চ পর্যন্ত গড়াবে তা হয়তো কারোই ভাবনাতে ছিল না। বুধবার বিগ ব্যাশে জমে ওঠা ম্যাচে শেষ বলে ছয় মেরে সিডনি থান্ডারকে ৬ উইকেটের অসাধারণ এক জয় এনে দিয়েছেন ইয়ন মরগান। দলকে লিগ টেবিলে তুলে নিয়েছেন তিন নম্বর স্থানে।

    শুরুতে ব্যাট করে কেভিন পিটারসনের ঝোড়ো ফিফটিতে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৬৬ রান তোলে মেলবোর্ন। পিটারসেন ৭ চার ও ২ ছয়ে ৩৭ বলে ৬০ রান করেছেন। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ২২ বলে ৩৪ ও লুক রাইট ১২ বলে ২৫ রান করেন।

    লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ওভারে জয়ের জন্য ১৬ রান দরকার পরে সিডনির। উইকেটে মরগান ও প্যাট কামিন্স। বেন হিলফেনহাসের ওই ওভারে প্রথম বলে লেগবাই থেকে ১টি রান আসে। দ্বিতীয় বলে মরগান নেন এক রান। তৃতীয় বলে দারুণ এক ছয় মেরে লড়াই জমিয়ে তোলেন কামিন্স।

    চতুর্থ বলে এক রান নিয়ে মরগানকে স্ট্রাইকে ঠেলে দেন কামিন্স।  পঞ্চম বলে ২ রান নিয়ে লড়াই ধরে রাখেন মরগান। শেষ বলে জিততে ৫ রানের প্রয়োজন। সুতরাং ছয়ের মারই চাই। আর চার মারলে ম্যাচ টাই।

    ভাগ্য সবসময়ই নাকি সাহসীদের পক্ষে। মরগান তাই বেছে নিলেন ছয় মারার চেষ্টাকেই। ভাগ্যও সাহসীর পক্ষে থাকল। ২০তম ওভারের শেষ বলে হিলফেনহাসকে উড়িয়ে মেরে নায়ক বনে গেলেন মরগান। শেষ পর্যন্ত ৭১ রানে অপরাজিত ছিলেন এই ইংলিশ তারকা। ৫ চার ও ৩ ছয়ে ৫০ বলে ইনিংসটি সাজিয়েছেন তিনি।

    কামিন্স ১টি করে চার-ছয়ে ২০ বলে ২২ রানের ভূমিকা রেখেছেন। এর আগে কার্টিস প্যাটারসন ২৮ ও বেন রোহরের ব্যাটে এসেছে ২০ রান। আর মেলবোর্ন মিস্টার এক্সট্রা থেকে বিলিয়েছে মূল্যবান ১৯টি রান!

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফের ব্যর্থ সৌম্য-ইমরুল

    ১২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম