• শিরোনাম

    গ্যালাক্সি এস-৭ এজ আনল স্যামসাং ও গ্রামীণফোন

    | রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৬

    গ্যালাক্সি এস-৭ এজ আনল স্যামসাং ও গ্রামীণফোন

    মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের সঙ্গে মিলে ফ্ল্যাগশিপ মডেল গ্যালাক্সি এস-৭ এজ দেশের বাজারে আনছে মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। গ্রামীণফোনের স্টার গ্রাহকেরা ২৮ ফেব্রুয়ারি থেকে আগামী ১৬ মার্চের মধ্যে স্মার্টফোনটির জন্য অগ্রিম বুকিং দিতে পারবেন।

    আজ রোববার গ্রামীণফোনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
    বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৬-তে ব্যাপক সাড়া ফেলেছে স্যামসাং-এর গ্যালাক্সি এস-৭ এজ। গতানুগতিক ব্যবহার থেকে বেরিয়ে এসে কীভাবে স্মার্টফোনকে আরও কার্যকর এবং গঠনমূলকভাবে ব্যবহার করা যায়, সেই বিষয়গুলো এই ফোনে নিয়ে এসেছে স্যামসাং।
    বিজ্ঞপ্তিতে বলা হয়, স্যামসাং গ্যালাক্সি এস-৭ এজ এর দাম ৭৯ হাজার ৯০০ টাকা। গ্রামীণফোনের স্টার গ্রাহকেরা নির্দিষ্ট সময়ের মধ্যে অগ্রিম বুকিং দিলে স্যামসাং গ্যালাক্সি এস-৭ এজের সঙ্গে বিনা মূল্যে পাবেন বিভিন্ন অ্যাক্সেসরিজ এবং ইন্টারনেট ডেটাসহ অনেক কিছু।
    ফেব্রুয়ারি ২৮ থেকে মার্চ ১৬ মার্চের মধ্যে www. grameenphone.com ​ওয়েবসাইটে গিয়ে স্টার গ্রাহকেরা সহজেই স্যামসাং গ্যালাক্সি এস সেভেন এজ অগ্রিম বুকিং দিতে পারবেন। বুকিং দেওয়ার ৭২ ঘণ্টার মধ্যে যেকোনো গ্রামীণফোন সেন্টারে গিয়ে মাত্র সাত হাজার ৯০০ টাকা এককালীন মূল্য পরিশোধ করলেই শুধু অগ্রিম বুকিং নিশ্চিত করবে প্রতিষ্ঠানটি।
    অগ্রিম বুকিং দেওয়া স্টার গ্রাহকেরা স্যামসাং গিয়ার ভিআর অথবা লেভেল ইউ-প্রো হেডসেট আর ক্লিয়ার ব্যাক কভার বিনা মূল্যে পাওয়ার সুযোগ পাবেন। এ ছাড়া অফার চলাকালীন সময়ের মধ্যে একজন স্টার গ্রাহক সর্বোচ্চ দুবার অফার উপভোগ করতে পারবেন।
    গ্রামীণফোনের স্টার গ্রাহকেরা সর্বোচ্চ ৩৬ মাসের কিস্তি সুবিধা পাবেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, দ্য সিটি ব্যাংক অ্যামেক্স, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ডিবিবিএল, ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, ইউসিবিএল, মিউচুয়াল ট্রাস্ট, এনসিসি, লংকা বাংলা, ওয়ান ব্যাংক, ঢাকা ব্যাংক, যমুনা ব্যাংক, সোশ্যাল ইসলামি ব্যাংক এবং স্ট্যান্ডার্ড ব্যাংকের ক্রেডিট কার্ডধারী গ্রাহকেরা ব্যাংক ভেদে বিভিন্ন মেয়াদের কিস্তি পাবেন।
    একেকজন স্টার গ্রাহক প্রতিটি স্যামসাং গ্যালাক্সি এস-৭ এজ ক্রয়ের সঙ্গে বিনা মূল্যে পাবেন ৭০০ মেগাবাইট ইন্টারনেট ডেটা। এ ছাড়া ৭০০ টাকায় গ্রামীণফোনের ৭ গিগাবাইট ইন্টারনেট ডেটা ক্রয়ের সঙ্গে আরও ৭ গিগাবাইট ডেটা বিনা মূল্যে পাবেন ওই গ্রাহকেরা। একজন স্টার গ্রাহক প্রথম দুই মাসে সর্বোচ্চ ৭ বার এই ইন্টারনেট অফার উপভোগ করতে পারবেন।
    কি আছে এই ফোনে: গ্যালাক্সি এস-৭ এজ-এ ৫ দশমিক ৫ ইঞ্চির ইউনিক এজ ডিজাইনের ডিসপ্লে যুক্ত করেছে স্যামসাং। ডিসপ্লে প্যানেলে বসানো হয়েছে কার্ভড্ বা বাঁকানো অ্যামোলেড স্ক্রিন প্রযুক্তি, যা তৈরি করা হয়েছে প্রিমিয়াম গ্লাস এবং মেটাল উপাদানের সমন্বয়ে। গ্যালাক্সি এস সেভেন এজ এর উল্লেখযোগ্য ফিচার হচ্ছে অলওয়েজ-অন-ডিসপ্লে (এওডি) যার মাধ্যমে ডিভাইসের শ্লিপিং মোডে গুরুত্বপূর্ণ তথ্য দেখতে পারবে ব্যবহারকারী।
    ১ দশমিক ৪ ইউএম পিক্সেলের উচ্চ ক্ষমতাসম্পন্ন সেন্সরের পাশাপাশি, এফ/ ১ দশমিক ৭ অ্যাপার্চারসমৃদ্ধ ক্যামেরা যুক্ত করা হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস-৭ এজে। তাই এটি দিয়ে কম আলোতেও শতকরা ৫৬ ভাগ বেশি উজ্জ্বল এবং হাই রেজ্যুলেশনের ছবি তোলা সম্ভব।
    ল্যাগিং ছাড়া ব্যবহারের উদ্দেশ্যে নতুন কাস্টম প্রসেসর, অধিক ক্ষমতাসম্পন্ন জিপিইউ এবং ৪ গিগাবাইট র‍্যাম ব্যবহার করা হয়েছে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ মডেলটিতে। এ ছাড়া আছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি যা কিনা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২০০ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে। দীর্ঘ সময় ধরে ডিভাইসটি ব্যবহারের জন্য আছে ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ক্ষমতাসম্পন্ন ব্যাটারি।
    ডিভাইসটির বাঁকানো অংশে আছে নয়টি প্যানেল যার মাধ্যমে ১০টি অ্যাপস ব্যবহার করা যায়। ফলে কল করা থেকে যেকোনো খেলার আপডেট জানা সম্ভব হবে একই ট্যাপে।
    আইপি ৬৮ সনদপ্রাপ্ত এস-৭ এজ্ ১ দশমিক ৫ মিটার পানির নিচে সর্বোচ্চ ৩০ মিনিট পর্যন্ত সম্পূর্ণ কার্যকর অবস্থায় টিকে থাকতে সক্ষম। পানি রোধ করার জন্য ডিভাইসটির বডিতে ব্যবহার করা হয়েছে প্রোটেক্টিভ লেয়ার, ফলে বাড়তি সুরক্ষার জন্য আলাদা কভার ব্যবহারের দরকার পড়ে না। অসংখ্য সব ফিচারের পাশাপাশি দ্রুত সময়ে এক টাচে ডিভাইস আনলক করার জন্য আছে উচ্চ প্রযুক্তির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।
    হ্যাকার ও ম্যালওয়্যার থেকে নিরাপদে ব্যবহার লক্ষ্যে এতে বিল্ট-ইন হিসেবে ইনস্টল করা আছে দা স্যামসাং নক্স। হারিয়ে গেলে কিংবা দূরবর্তী কোনো জায়গা থেকে ডিভাইসে সংরক্ষিত গুরুত্বপূর্ণ তথ্যের সম্পূর্ণ সুরক্ষা দিতে সক্ষম দা স্যামসাং নক্স। নক্স সংযুক্ত স্যামসাং গ্যালাক্সি এস-৭ এজ এর অ্যাপ ব্যবহারকারীর গোপনীয় ডেটা পৃথক এবং এনক্রিপটেড অবস্থায় রাখে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আসছে ‘ফেসবুক টিভি’

    ১৬ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম