• শিরোনাম

    জীবনের শেষ যুদ্ধে প্রতারকের কাছে হেরে গেলেন বোল্ট

    সিবিবার্তা স্পোর্টস ডেস্ক : | রবিবার, ০৬ আগস্ট ২০১৭

    জীবনের শেষ যুদ্ধে প্রতারকের কাছে হেরে গেলেন বোল্ট

    এবার আর পারলেন না উসাইন বোল্ট। ক্যারিয়ারের শেষ লড়াইয়ে হেরে গেলেন জ্যামাইকান কিংবদন্তি। স্বর্ণপদক নয়, জীবনের শেষ ১০০ মিটার প্রতিযোগীতায় ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হলো গতির দানবকে!

    শনিবার লন্ডনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে তাকে হারিয়ে ১০০ মিটারের নতুন রাজা হন জাস্টিন গ্যাটলিন। ৯.৯২ সেকেন্ডে ফিনিশিং লাইন স্পর্শ করেন মার্কিন যুক্তরাষ্ট্রের এই তারকা স্প্রিন্টার। দ্বিতীয় হয়ে রৌপ্য জিতেন তারই স্বদেশী ক্রিস্টিয়ান কোলম্যান। সময় নেন ৯.৯৪ সেকেন্ড।
    আর বোল্ট প্রতিযোগিতা শেষ করেন ৯.৯৫ সেকেন্ডে! বোল্টের স্বদেশী ইহোয়ান ব্ল্যাক ফিনিশিং লাইন স্পর্শ করতে সময় নিয়েছেন ৯.৯৯ সেকেন্ড। হয়েছেন চতুর্থ।
    জাস্টিন গ্যাটলিন বিতকির্ত অ্যাথলেটদের একজন। ডোপ পাপের জন্য দুইবার নিষিদ্ধও হয়েছিলেন তিনি। কিন্তু গত বছর রিও অলিম্পিকের মতো এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপ শুরুর আগেও হুংকার দিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত বোল্টকে হারিয়ে রীতিমতো চমকে দিলেন গ্যাটলিন।
    দীর্ঘ ১২ বছর পর ১০০ মিটারে ক্যারিয়ারের দ্বিতীয় শিরোপা জয়ের স্বাদ পেলেন তিনি। বোল্টকে পরাজিত করে গ্যাটলিনের উদযাপনটাও ছিল বন্য!

     

    তবে হারের পরও বোল্ট ছিলেন তার চিরচেনা স্বভাবসুলভ ভঙ্গিমায়। ভক্ত-অনুরাগীদের সঙ্গে স্বাভাবিকভাবেউ উদযাপন করেছেন ৩৫ বছর বয়সী এই অ্যাথলেট। আসলে বোল্ট তো জাত চ্যাম্পিয়ন! সমর্থকদের মুগ্ধ-বিমোহিত করে আবারও তা প্রমাণ করেছেন। আগামী সপ্তাহে তার ক্যারিয়ারের শেষ দলগত ইভেন্ট ৪ গুনিতক ১০০ মিটার রিলেতে অংশগ্রহন করবেন অলিম্পিকের আট সোনাজয়ী উসাইন বোল্ট।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফের ব্যর্থ সৌম্য-ইমরুল

    ১২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম