• শিরোনাম

    মালয়েশিয়ায় সাংবাদিকদের সঙ্গে হাইকমিনারের মতবিনিময়

    | শনিবার, ১১ মার্চ ২০১৭

    মালয়েশিয়ায় সাংবাদিকদের সঙ্গে হাইকমিনারের মতবিনিময়

    মালয়েশিয়ায় সাংবাদিকদের সঙ্গে হাইকমিনারের মতবিনিময়

    মালয়েশিয়ায় কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন সেদেশে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম।

    মঙ্গলবার বিকালে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে অনুষ্ঠিত এ মতবিনিময়ে শহীদুল ইসলাম বলেন, যেসব বাংলাদেশী কর্মী মালয়েশিয়া সরকারের ঘোষণা অনুযায়ী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া অস্থায়ী কাজের নিবন্ধন ই-কার্ড পাবেন, তাদের প্রাধিকার ভিত্তিতে বৈধকরণে বিশেষ চেষ্টা করা হবে। ‘ই-কার্ড’ পাওয়াদের মধ্যে যাদের পাসপোর্ট নাই, তাদের দ্রুত সময়ে পাসপোর্ট দিতে দূতাবাস উদ্যোগ নেবে।

    তিনি বলেন, সব অবৈধ শ্রমিকদের জন্য এটাই শেষ সুযোগ। অবৈধ শ্রমিকরা ই-কার্ড করার জন্য আহবান করেছেন। ই-কার্ড নিবন্ধন চলবে ৩০ জুন পর্যন্ত। কোনোভাবেই এ সময়সীমা বাড়ানো হবে না। যারা এই সুযোগের পরেও ই-কার্ড করাবেন না তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে মালয়েশিয়া সরকার।

    অবৈধ শ্রমিকদের দেশে ফেরত পাঠানো হবে। অবৈধ বিদেশী শ্রমিকদের ই-কার্ডের জন্য কোনো এজেন্ট বা দালালকে দায়িত্ব দেয়া হয়নি বলেও জানান শহীদুল ইসলাম।

    মতবিনিময়কালে উপস্থিত ছিলেন- হাইকমিশনের কাউন্সিলর (শ্রম) মো. সায়েদুল ইসলাম, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মশিউর রহমান তালুকদার, শ্রম শাখার প্রথম সচিব হেদায়েতুল ইসলাম মন্ডল, দ্বিতীয় সচিব তাহমিনা বেগম ও শ্রম শাখার দ্বিতীয় সচিব ফরিদ আহমদ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শিরোপার আশা ছাড়ছেন না রোনালদো

    ২৭ ফেব্রুয়ারি ২০১৬

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম