• শিরোনাম

    মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত।

    | শনিবার, ১৭ ডিসেম্বর ২০১৬

    মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত।

    স্পেন প্রতিনিধিঃ

    ৪৫তম মহান বিজয় দিবস উপলক্ষে মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাস ১৬ ডিসেম্বর ২০১৬ শুক্রবার সন্ধ্যা ৬ঃ৩০ টায় বাংলাদেশ দূতাবাস ভবনে এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। স্পেনে নিযুক্ত বাংলাদেশ সরকারের মান্যবর রাষ্ট্রদূত সাবেক আই জি পি হাসান মাহমুদ খন্দকার ( পি পিএম ও বি পিএম ) এর সভাপতিত্বে এবং দূতাবাসের কাউন্সিলর হারুন অর রশিদ এর পরিচালনায় আলোচনাসভা শুরু হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন দূতাবাসের কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম। এছাড়া বাইবেল ও গীতা পাঠ করে শোনান শিল্পী প্যারেস ও তাপস দেবনাথ। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শাহাদাৎ বরণকারী সকল শহীদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর পর্যায়ক্রমে মহামান্য রাষ্ট্রপতি এ্যাডঃ আব্দুল হামিদ ,

    received_10210428300279579প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা , পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহামুদ আলী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এর বাণী পাঠ করে শোনান দূতাবাসের কমার্সিয়াল কাউন্সিলর নাভিদ শাফিউল্লাহ এবং প্রথম সচিব মোঃ শরিফুল ইসলাম।
    স্থানীয় শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান । শিল্পীরা মহান স্বাধীনতা যুদ্ধের সময় রচিত বেশ কিছু দেশাত্মবোধক গান পরিবেশনের মাধ্যমে উপস্থিত সবাইকে বিমোহিত করেন।

    received_10210428300399582অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা -কর্মচারী ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট স্পেন আওয়ামীলীগ নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব মোঃ রিজভী আলম , দুলাল শাফা, মুক্তিযোদ্ধা গোলাম মাওলা , এ কে এম জহিরুল ইসলাম, মোঃ জাকির হোসেন ,আঃ কাদির, আকতার হোসেন , রুবেল খাঁন, ইকবাল হোসেন, ফারুক আহমেদ মবিন, মোঃ হাসানুজ্জামান,এ্যাডঃ তারিক হোসেন, জসীম উদ্দীন,ফয়সাল ইসলাম, দবির তালুকদার, আব্দুর রহমান, আঃ কাইয়ুম সেলিম , ইব্রাহিম খলিল,আইয়ুব আলী সোহাগ, আমিনুল ইসলাম , সায়েম সরকার, তাপস দেবনাথ, শামীম আহমেদ, মাহাবুবুল আলম বকুল, ওলিউর রহমান সহ আরও অনেকে। এ অনুষ্ঠানে মাদ্রিদস্থ বাংলাদেশ এসোসিয়েশন এর সহ সভাপতি তারেক হোসেন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সাবেক সভাপতি আল মামুন ছাড়াও সাংবাদিক বকুল খান, সুহেল আহমেদ সহ এনটিভি, এটিএন বাংলা, চ্যানেল আই , বাংলা টিভির সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

    সমাপনী বক্তব্যের মাধ্যমে রাষ্ট্রদূত মহোদয় অনুষ্ঠানে হাজির হওয়ার জন্য উপস্থিত সবাই কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শিরোপার আশা ছাড়ছেন না রোনালদো

    ২৭ ফেব্রুয়ারি ২০১৬

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম