• শিরোনাম

    ইউরোপিয়ান পার্লামেন্টে বিএনপির সেমিনার,আ” লীগের বিক্ষোভ

    এমডি রিয়াজ হোসেন,ইউরোপ | শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৭

    ইউরোপিয়ান পার্লামেন্টে বিএনপির সেমিনার,আ” লীগের বিক্ষোভ

    বাংলাদেশের মানবাধিকার নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্টে সেমিনার করেছে ইউরোপ বিএনপির নেতৃবৃন্দ। ফ্রান্স বিএনপির আয়োজনে ও ফ্রান্সের কট্টরপন্থী নেতা ব্রুনো গলনিশের সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বক্তারা আওয়ামী লীগ সরকারের ভোটারবিহীন নির্বাচন এবং পরে বিরোধীদলকে দমন-পীড়নের রাজনীতির কথা উল্লেখ করেন। বিএনপি বক্তারা বলেন, আওয়ামী লীগ জার্মানের নাৎসি পার্টিকেও হার মানিয়েছে। সেমিনারে বিএনপির পক্ষে প্রধান বক্তা ছিলেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ। আরো উপস্থিত ছিলেন- দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, আইনজীবী ড. জেবা খানসহ কেন্দ্রীয় ও ইউরোপ বিএনপির নেতারা।

    অন্যদিকে এই সেমিনার বিরুদ্ধে ইউরোপিয়ান আওয়ামী লীগ পার্লামেন্টের সামনে বেলজিয়ম আওয়ামীলীগের আয়োজনে বিক্ষোভ সমাবেশ করে ইউরোপের বিভিন্ন দেশের নেতা কর্মীরা। এসময় বক্তারা বলেন, জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা অনেক মেধা ও পরিশ্রম করে এই দেশকে সোনার বাংলা নির্মাণের মহাসড়কে ধাবিত করছেন। বিএনপি গংদের এহেন মিথ্যাচার ও লবিস্ট নিয়োগে ইউরোপ পার্লামেন্টের সেমিনার কোন প্রভাব ফেলবে না। আপনারা জানেন, এই সব লবিস্ট নিয়োগ করে যুদ্ধাপরাধীদের বিচার কার্যকর বন্ধ করা যায়নি। আমরা এই ব্রুনো গলনিশকে ই-মেইল-টেলিফোন করে কোন সদুত্তর পাইনি। বক্তারা আরো বলেন, তারেক জিয়া দেশের বাইরে চিকিৎসার নামে এসে আবারো বিএনপি ও তাদের এখানকার দোসর ও এজেন্টদের মাধ্যমে দেশ থেকে লুট করা হাজার হাজার কোটি টাকা দিয়ে ব্রুনো সাহেবদের নিয়ে বাংলাদেশের মানবাধিকার নিয়ে সেমিনার করার দুঃসাহস দেখাচ্ছে। বক্তারা প্রবাসী আওয়ামী লীগের নেতাকর্মীদের এইসব দেশদ্রোহীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। এই বিক্ষোভ সমাবেশে মুঠোফোনে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত, সাধারণ সম্পাদক এম এ গনি প্রমুখ।

    বেলজিয়াম আওয়ামীলীগের একাংশের সভাপতি বজলুর রশিদ ভুলু এমএ গনিকে বক্তব্য না দিতে দেওয়ার চেষ্টা চালালে হল্যান্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুরাদ খান প্রতিবাদ জানালে তর্ক বিতর্কে জড়িয়ে পড়েন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শিরোপার আশা ছাড়ছেন না রোনালদো

    ২৭ ফেব্রুয়ারি ২০১৬

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম