• শিরোনাম

    ‘গানে গানে গুণীজন সংবর্ধনা’ পেলেন রুনা লায়লা

    | সোমবার, ০৭ নভেম্বর ২০১৬

    ‘গানে গানে গুণীজন সংবর্ধনা’ পেলেন রুনা লায়লা

    উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী এবং বাংলাদেশের গর্ব রুনা লায়লার হাতে ‘গানে গানে গুণীজন সংবর্ধনা’ শীর্ষক সম্মাননা তুলে দেয়া হলো সিটি ব্যাংক এনএ-এর পক্ষ থেকে। ৫ই নভেম্বর সন্ধ্যায় রাজধানীর রেডিসনের উৎসব হলে এই সম্মাননা তুলে দেয়া হয়। রুনা লায়লার হাতে সম্মাননা ক্রেস্ট, পোট্রেট ও সম্মানী চেক তুলে দেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ, সিটি ব্যাংক এনএ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার রাশেদ মাকসুদ। অনুষ্ঠানের শুরুতে কিংবদন্তি সংগীতশিল্পী ফেরদৌসী রহমান রুনা লায়লা প্রসঙ্গে বলেন, আজকের রুনা লায়লা একদিনে হঠাৎ করে হয়নি। গানে তার ফাউন্ডেশন তৈরি করেই এ জগতে এসেছিল। সেই শুরু থেকে আজ পর্যন্ত একইভাবে রুনা গেয়ে আসছেন। এটা সবাই পারে না। কিন্তু রুনা পারছেন। রুনার কণ্ঠের গান এখনো শ্রোতারা শুনলে প্রাণ ভরে যায়। রুনার জন্য আমার অনেক অনেক শুভকামনা। আমি দোয়া করি আরো বহু বছর যেন রুনা এভাবেই গান গেয়ে যেতে পারেন। রুনা লায়লা সত্যিকারের কিংবদন্তি একজন শিল্পী। ফেরদৌসী রহমানের শুভেচ্ছা বক্তব্যের পরপরই রুনা লায়লার হাতে সম্মাননা তুলে দেয়া হয়। সম্মাননা গ্রহণ শেষে রুনা লায়লা তার অনুভূতি
    ব্যক্ত করতে গিয়ে বলেন, অনেক ধন্যবাদ সিটি ব্যাংককে। আর ১২ দিন পরই অর্থাৎ ১৭ই নভেম্বর আমার জন্মদিন। জন্মদিনের আগেই জন্মদিনের উপহার পেয়ে ভীষণ ভালো লাগছে। আমার সম্পর্কে আজকের অনুষ্ঠানে অনেক কিছুই তুলে ধরা হয়েছে। বুঝতে বাকি নেই যে অনেক কষ্ট করে এই সংক্ষিপ্ত বিররণী তৈরি করা হয়েছে। কারণ, অনেক তথ্য আমারও অজানা ছিল। সিটি ব্যাংকের প্রতি সত্যিই কৃতজ্ঞ যে তারা শিল্পীদের যথাযথ সম্মাননা দিচ্ছে প্রতি বছর। এটা আমাদের জন্য গর্বের বিষয়। এটা অনেক সম্মানের বিষয় শিল্পীদের জন্য। তবে যে কথা না বললেই নয় ভক্তদের ভালোবাসা, শ্রদ্ধা বারবার গান গাওয়ার অনুপ্রেরণা জোগায়, সামনে এগিয়ে যাওয়ারও সাহস দেয়। আল্লাহর অশেষ রহমতে আজও গেয়ে যেতে পারছি। সেসঙ্গে সবসময় আমার পরিবারের সমর্থন, সহযোগিতা ছিল। পরিশেষে একটি কথা ফেরদৌসী আপার উদ্দেশ্যে বলতে চাই, আপা আপনিই এদেশের সত্যিকারের কিংবদন্তি। আপনি আমার জন্য দোয়া করবেন। রুনা লায়লার বক্তব্য শেষে এই প্রজন্মের আলোচিত কণ্ঠশিল্পী কোনাল রুনা লায়লার বেশ কয়েকটি জনপ্রিয় গান উপস্থিত শ্রোতা-দর্শকদের গেয়ে শোনান। ‘বাড়ির মানুষ কয় আমায় তাবিজ করেছে’ গানটি যখন কোনাল গাইছিলেন তখন রুনা লায়লা নিজেও গেয়ে উঠেন।
    উল্লেখ্য, অনুষ্ঠানে আমন্ত্রিত অন্য অতিথিদের মধ্যে রুনা লায়লার স্বামী চিত্রনায়ক আলমগীরও উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২০০৪ সাল থেকে নিয়মিতভাবে সিটি ব্যাংক আয়োজিত ‘গানে গানে গুণীজন সংবর্ধনা’ সম্মাননা দেয়া হয়েছে প্রয়াত নিলুফার ইয়াসমিন, ফরিদা পারভীন, ফিরোজা বেগম, সানজিদা খাতুন, প্রয়াত সোহরাব হোসেন, ফেরদৌসী রহমান, সাবিনা ইয়াসমিন, রেজওয়ানা চৌধুরী বন্যা, সুবীর নন্দী, শাহনাজ রহমতুল্লাহ, সৈয়দ আবদুল হাদী ও মিতালী মুখার্জিকে।

    মানবজমিন

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম