• শিরোনাম

    বাংলাদেশ সফর বাতিল নয়, স্থগিত: পিসিবি

    চিনাইরবার্তা ডেস্কঃ | বুধবার, ০৩ মে ২০১৭

    বাংলাদেশ সফর বাতিল নয়, স্থগিত: পিসিবি

    পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন, বাংলাদেশ সফরটি তারা বাতিল করেনি বরং আপাতত স্থগিত রেখেছে। দুই বোর্ডের আলোচনার মাধ্যমে তা এগিয়ে নেওয়ার সম্ভাবনা রয়েছে।

    তবে বাংলাদেশে নয়, নিরপেক্ষ ভেন্যুতে আগ্রহী পাকিস্তান। শাহরিয়ার বলেছেন, ‘কয়েকদিন আগে দুবাইতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে আমার কথা হয়েছে। আমরা তাকে জানিয়েছি, আসন্ন এই দ্বিপাক্ষিক সিরিজটা নিরপেক্ষ কোনো ভেন্যুতে আয়োজন করতে। এটা পাকিস্তানের হোম সিরিজ হবে।’

    যদিও এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রাম) বলছে এটা বাংলাদেশের হোম সিরিজ। তারপরও, পাকিস্তানে সফর না করার ‘দায়ে’ সিরিজটি নিজেদের হোম সিরিজ চায় সাবেক বিশ্বসেরারা। তবে বাংলাদেশের বিপক্ষে খেলবে না পাকিস্তান এমন মন্তব্য উড়িয়ে দিয়েছেন শাহরিয়ার খান।

    তিনি বলেছেন, ‘এটা সত্যি নয় যে, আমরা বাংলাদেশের সাথে খেলতে রাজি নই।’

    আসন্ন জুলাইতে তিন ম্যাচের ওয়ানডে, দুটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা পাকিস্তানের। কিন্তু ২০১৫ সালের মতো এবারও সফরের আগে বেঁকে বসে দেশটির ক্রিকেট বোর্ড। দাবি জানায়, তাদের দেশে সফর করার। যদিও সেবার তিন লক্ষ ২৫ হাজার মার্কিন ডলারের ‘চুক্তি’তে বাংলাদেশ সফরে রাজি হয় আফ্রিদি-মিসবাহরা। তারও আগে ২০১১-১২ মৌসুমেও সমান পরিমাণ অর্থ নিয়ে বাংলাদেশ সফর করে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল।

    উল্লেখ্য, শুধু দুবাই নয়; এই সিরিজের জন্য তৃতীয় সম্ভাব্য ভেন্যু হিসেবে শ্রীলঙ্কার কথা আগেই ঘোষণা করে রেখেছেন পিসিবির প্রধান কর্তা শাহরিয়ার খান। সেটা মনে করিয়ে দিয়েই বলেছেন, ‘নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে আমরা বিসিবির কাছে চিঠি পাঠাবো। তৃতীয় কোন ভেন্যুতেও আমরা সিরিজটি খেলতে রাজি আছি।’

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম