• শিরোনাম

    স্টকহোমে প্রধানমন্ত্রীর ব্যস্তদিন অতিবাহিত

    সিবিবার্তা ডেস্ক রিপোর্টঃ | শুক্রবার, ১৬ জুন ২০১৭

    স্টকহোমে প্রধানমন্ত্রীর ব্যস্তদিন অতিবাহিত

    সুইডেনে তিন দিনের দ্বিপক্ষীয় সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টকহোমে বৃহস্পতিবার ব্যস্তদিন অতিবাহিত করেছেন। তিনি সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের সঙ্গে আনুষ্ঠানিক আলোচনাসহ বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দেন।

    প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার বিকেলে শেখ হাসিনা স্টকহোমে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্টিফেন লোফভেনের সঙ্গে আনুষ্ঠানিক আলোচনায় মিলিত হন। শেখ হাসিনা পরে তার সম্মানে আয়োজিত সুইডেনের প্রধানমন্ত্রীর মধ্যাহ্ন ভোজে অংশ নেন।

    এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রয়্যাল ক্যাসল-এ সুইডেনের রাজা ষোড়শ কার্লের সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী সুইডেনের পার্লামেন্ট পরিদর্শন করেন এবং ভারপ্রাপ্ত স্পিকার তোবিয়াস বিলসট্রোমের সঙ্গে বৈঠকে মিলিত হন।

    সুইডেনের উপ-প্রধানমন্ত্রী ইসাবেলস্না লাভিন এবং বিচার ও অভিবাসন মন্ত্রী মরগান জোহানসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। সন্ধ্যায় প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশীদের সংবর্ধনায় যোগ দেন। প্রধানমন্ত্রী গত রাতে লন্ডন থেকে এখানে পৌঁছেন। এ সফরকালে তিনি ৪৭ সদস্যের ব্যবসায়ীসহ একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

    সুইডেনে বাংলাদেশের কোন সরকার প্রধানের এটি প্রথম সফর। এ সফরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানাও প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।প্রধানমন্ত্রী আগামীকাল বাংলাদেশ-সুইডেন বিজনেস এন্ড ইনভেস্টমেন্ট ফোরামের বৈঠকে যোগ দেবেন। তিনদিনের সুইডেন সফর শেষে প্রধানমন্ত্রী ১৭ জুন লন্ডন হয়ে দেশে ফিরবেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম