• শিরোনাম

    নানাসিরনগর হামলা… অপরাধীদের আড়াল করতে বিশেষ মহল চক্রান্ত করছে: মোকতাদির চৌধুরী

    | সোমবার, ১৪ নভেম্বর ২০১৬

    নানাসিরনগর হামলা… অপরাধীদের আড়াল করতে বিশেষ মহল চক্রান্ত করছে: মোকতাদির চৌধুরী

    নাসিরনগরের হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর পুড়ানো, মন্দির প্রতিমা ভেঙে দাঙ্গাসৃষ্টিকারীদের আড়াল করতে বিশেষ একটি মহল নানা চক্রান্তে লিপ্ত হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। রোববার বিকালে তার সংসদভবন কার্যালয়ে আলাপকালে তিনি আরও বলেন, জেলা আওয়ামী লীগ ও মন্ত্রী ছায়েদুল হকের সঙ্গে আমাদের মতপার্থক্য আছে। কিন্তু কোন দ্বন্দ্ব নেই। এই হামলার সঙ্গে আমাদের মতপার্থক্যেরও কোন সম্পর্ক নেই। কারণ মতপার্থক্য থাকলেও আমরা সবাই অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী।
    তিনি আরও বলেন, আজন্ম বঙ্গবন্ধুর আদর্শে বুকে ধারণ করে স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আমার জীবনের একমাত্র অঙ্গীকার। তাছাড়া জেলা আওয়ামী লীগ সব সময় মৌলবাদ, জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতার বিরুধী কার্মসূচি পালন করে আসছে। আজ সেই জেলা আওয়ামী লীগকে ঘিরে বিশেষ একটি মহল সাম্প্রদায়িকতার অভিযোগ তুলছে বলেও মত দেন তিনি।
    ঘটনার রহস্য ও মূল হোতা কারা জানতে চাইলে আ.লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, নাসিরনগরের ঘটনাস্থল পরিদর্শন করে আমি কয়েকটি প্রশ্ন করেছিলাম, এক. কারা সাম্প্রদায়িক দাঙ্গাকে উষ্কে দেয়ার জন্য পাড়ামহল্লায় দিনের পর দিন মাইকিং করেছে? কেন তাদের বাধাঁ দেওয়া হয়নি? দুই. প্রশাসন কেন স্ববিরুধী দুইটি সংগঠন, আহলে সুন্নত ওয়াল জামায়াত এবং খাটি আহলে সুন্নত য়োল জামায়াতকে সমাবেশের অনুমতি দিল? যারা ট্রাকে করে আসছিল নিশ্চয় তারা স্লোগানে স্লোগানে কী বলছিল? স্থানীয় লেঅকজন বলছে, তাদেও প্রতিটি স্লোগান ছিল সম্প্রদায়িক, প্রসাশন সব শোনেও কেন নিরব ছিল? এই প্রশ্নগুলোর জবাব বের করুন। মূল হোতারা বেরিয়ে আসবে।
    বিভিন্ন সংবাদ মাধ্যম বলছে নাসিরনগরের চেয়ারম্যান আতিকুর রহমান আখি ট্রাকভর্তি লোক পাঠিয়েছে। এবং তার সঙ্গে আপনার সম্পার্ক আছে। এ বিষয়েমোকতাদির চৌধুরী বলেন, চেয়ারম্যান আতিকুর রহমান আখি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছে, সেও স্থানীয় আওয়ামীলীগেরকর্মী। একজন জেলার আওয়ামীলীগের সভাপতির সঙ্গে অন্যান নেতাকর্মীদের যতটুকু সম্পর্ক আমার সঙ্গেও তার ততটুকু সম্পর্ক। তা ছাড়া আখির মনোনয়ন দেয়ার সময় আমি দেশে ছিলাম না। সব মেনে নিয়েও আমি বারবার বলছি, চেয়ারম্যান আখিও যদি ঘটনায় জড়িত থাকে অবশ্যই তাকে আইনের আওতায় আনা হোক। কোনভাবে অপরাধীকে ছাড় যেন দেওয়া হবে না। তা ছাড়া আখি বে যে কেউ ট্রাক লোকজন এনে সম্প্রদায়িক দাঙ্গা করবে আর প্রশাসণ নিরব থাকবে তা তো হয় না?
    মোকতাদির চৌধুরী আরও বলেন, জামাত-বিএনপি ম“পুষ্ট কয়েকটি মিডিয়া শেখ হাসিনার সরকারকে অকার্যকার করার জন্যই বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে যাচ্ছে। জামাতি মিডিয়া আজ ওঠে পড়ে লেগেছে আওয়ামী লীগকে সম্প্রদায়িক দল হিসাকে চিহ্নিত করার জন্য। গত কদিন আগে প্রকাশিত একটি সংবাদকে চরম মিথ্যাচার। উদ্দেশ্যমূলক উল্লেখ্য করে তিনি বলেন, উদ্দেশ্যমূলক ভাবে সিন্ডিকেট করে এসব সংবাদ প্রকাশ করা হচ্ছে যা মূল হোতাদের আড়াল করার চক্রান্ত।
    জেলা আওয়ামী লীগ ঘটনার তদন্ত করছে কি না? জানকে চাইলে মোকতাদির চৌধুরী বলেন, জেলা আওয়ামী লীগ তদন্ত টিম কাজ করছে, কিন্তু জামায়াত বিএনপির মদপুষ্ট মিডিয়ার উদ্দেশ্যমূলক অনুসন্ধান ও মিথ্যাচারের কারণে তদন্ত বারবার বাধাঁগ্রস্থ হচ্ছে।

    সূএ..আমাদের সময় ডট কম

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম