• শিরোনাম

    মূলগ্রাম ইউনিয়নে প্রান্তিক চাষিদের বিনামূল্যে সার ও বীজ বিতরণ

    | সোমবার, ৩১ অক্টোবর ২০১৬

    মূলগ্রাম ইউনিয়নে প্রান্তিক চাষিদের বিনামূল্যে সার ও বীজ বিতরণ

    রবি মৌসুমের কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় আজ সোমবার কসবা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধীনে মূলগ্রাম ইউনিয়নে রবি মৌসুমের জন্য প্রান্তিক চাষিদের বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। এতে ইউনিয়নের  ক্ষুদ্র এবং প্রান্তিক চাষির মুখে হাসি ফিরে এসেছে।

    আজ সকালে ইউনিয়ন পরিষদের কার্যালয়ের সামনে থেকে বিনামূল্যে সার ও বীজ বিতরনে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা মোহাম্মদ আব্দুর শুক্কুর । তিনি জানান…প্রান্তিক চাষিদের মাঝে বিতরন করা হয়েছে  ডিএপি সার, এমওপি সার এবং নানান জাতের রবি মৌসুমের ফসলের বীজ।

    এই সার ও বীজ বিতরণী কর্মসূচীতে সার্বিক ভূমিকায় ছিলেন স্থানীয় চেয়ারম্যান মো: মঈনুল ইসলাম। তিনি বলেন, প্রতিটি কৃষক বিনামূল্যে সার ও বীজ পেয়ে যে সহায়তা পাচ্ছেন এ কাজগুলো এর আগের সরকার করেনি। আগের সরকার কৃষকবান্ধব সরকার ছিলনা বলেই করেনি। তারা শুধু দেশের সম্পদ লুটেপুটে খেয়েছে, দেশ ও দেশের মানুষকে কিছুই দিতে পারেনি।

    ইউনিয়নের প্রায় ১০০ জন কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়্। প্রত্যেক কৃষককে ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমও পি সার, ৫ কেজি ধানের বীজ, এক কেজি সরিষার বীজ দেয়া হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম