• শিরোনাম

    টস জিতে বোলিংয়ে শ্রীলঙ্কা

    সিবি নিউজ স্পোর্টস ডেস্কঃ | শনিবার, ০৩ জুন ২০১৭

    টস জিতে বোলিংয়ে শ্রীলঙ্কা

    র‍্যাংকিয়ের শীর্ষস্থানে থেকে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে আসে দক্ষিণ আফ্রিকা। তবে আসর শুরুর আগে ইংল্যান্ডের কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হেরে যাওয়ায় তাদের আত্মবিশ্বাসে বড় ধরনের ধাক্কা লেগেছে। আর কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে পরবর্তী যুগে শ্রীলঙ্কার অবস্থা খুব একটা ভালো না। এই সমীকরণে আজ চ্যাম্পিয়নস ট্রপিতে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। এই ম্যাচে টস জিতে বোলিংয়ে নামার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা।

    কিংসটন ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। আসরের নিজেদের প্রথম ম্যাচ বলে দুদলের জন্যই খুবই গুরত্বপূর্ণ। ‘বি’ গ্রুপের এই ম্যাচে যে দল জিতবে তারা অনেকটাই এগিয়ে যাবে।

    অবশ্য এই চ্যাম্পিয়নস ট্রফির আগে স্কটল্যান্ডের কাছে হেরে গেছে শ্রীলঙ্কা। তারওপর তাদের সবচেয়ে বড় তারকা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস চোটের কারণে এই ম্যাচে খেলতে পারছেন না। স্বাভাবিক কারণে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা কিছুটা পিছিয়েই থাকবে।

    তবে লঙ্কানদের জন্য আশার কথা দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা। দীর্ঘ প্রায় দুই বছর পর ওয়ানডে দলে ফিরেছেন তিনি।

    সে হিসেবে প্রোটিয়ারা এগিয়েই আছে, সর্বশেষ নয় সাক্ষাতের আটবারই জিতেছে তারা। তাই এই ম্যাচে দক্ষিণ আফ্রিকাই ফেভারিট হিসেবে মাঠে নামবে। অবশ্য মাঠের লাড়াইয়ে যারা ভালো করবে শেষ হাসি তারাই হাসবে।

    দক্ষিণ আফ্রিকা একাদশ : এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েন পার্নেল, কাগিসো রাবাদা, ইমরান তাহির ও মরনে মরকেল।

    শ্রীলঙ্কা একাদশ : উপুল থারাঙ্গা, নিরোশান ডিকওয়েলা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, চামারা কাপুগেদারা, আসেলা গুনারত্নে, দীনেশ চান্দিমাল, লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ ও সেকুগে প্রসন্ন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফের ব্যর্থ সৌম্য-ইমরুল

    ১২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম