• শিরোনাম

    বিজয়নগরের মেরাশানীতে প্রতিবন্ধী বোনের জায়গায় ঘর তুলতে ভাইয়ের বাঁধা।।প্রশাসনের হস্তক্ষেপ কামনা

    বিজয়নগর সংবাদদাতা | মঙ্গলবার, ৩০ মে ২০১৭

    বিজয়নগরের মেরাশানীতে প্রতিবন্ধী বোনের জায়গায় ঘর তুলতে ভাইয়ের বাঁধা।।প্রশাসনের হস্তক্ষেপ কামনা

    ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের মেরাশানীতে প্রতিবন্ধী বোনের জায়গায় ঘর তুলতে বাঁধা দিচ্ছেন আপন ভাই। এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন প্রতিবন্ধী জয়নব।

    সরজমিন ঘুরে দেখা যায়, বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের মেরাশানী গ্রামের মৃত আব্দুল গণি চৌধুরীর মেয়ে জয়নব তার বাবার ওয়ারিশ হিসেবে সাড়ে ৯ শতক জায়গা প্রাপ্ত হয়ে ভোগ দখল করে আসছিল। এমতাবস্থায় টাকার বিশেষ প্রয়োজনে তিনি ৭ শতক জায়গাও বিক্রি করেন। কিন্তু পরবর্তীতে বাকী আড়াই শতক জায়গা জোরপূর্বক দখল নিতে অপচেষ্টা চালাই জয়নবের বড় ভাই মুক্তিযোদ্ধা ইদ্রিছ চৌধুরী।

    এদিকে এসব ঘটনাকে কেন্দ্র করে প্রতিবন্ধী  জয়নব ও বড় ভাই ইদ্রিছ চৌধুরীর মধ্যে বিরোধ শুরু হয়। বিরোধের জের ধরে গত ২৯ মার্চ ২০১৭ ইং তারিখে জয়নব বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে -ব্রাহ্মণবাড়িয়া পি-৩৭৩ নং মোকদ্দমা দায়ের করেন।

    এসব ঘটনায় মোকদ্দমা দায়ের করার পর গত ৩ এপ্রিল ২০১৭ ইং তারিখে ভাই বোনের মধ্যে সৃষ্ট্র বিরোধের মিমাংসার জন্য সামাজিক শালিস বসে জয়নবের প্রাপ্য বাকী আড়াই শতকের মধ্যে ১ শতক ভিটি ভূমির জায়গায় রফাদফা করে একটি লিখিত আপোষনামা করা হয়। উক্ত আপোষনামায় নুর খাঁ,কবির মিয়া ও হাবিবুর রহমান নামে তিনজন স্বাক্ষী রয়েছে।

    এদিকে আপোষনামায় উল্লেখিত জায়গায় জয়নব ঘর তুলতে গেলে ইদ্রিস চৌধুরী অবৈধভাবে বাঁধা দেন। এবং গত ১৬ মে ২০১৭ ইং দিবাগত রাত ৮ টায় ইদ্রিছ চৌধুরী ও তার দলীয় ৬ জন অস্ত্রধারী সন্ত্রাসী প্রতিবন্ধী জয়নবের বসত বাড়ী ঘেরাও করে অস্ত্রের মহড়া প্রদর্শন ও ত্রাস সৃষ্টি করে জয়নবের স্বামী ও পুত্রকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে জেলে পচাইয়া মারবে অথবা যে কোন সময়ে তাদেরকে সুযোগমতে পেয়ে ধরিয়া নিয়া মেরে লাশ গুম করে ফেলার হুমকি দেন। এই ঘটনায় জয়নব গত ১৭ মে ২০১৭ ইং তারিখে ব্রাহ্মণবাড়িয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১০৭/১১৪/১১৭(গ) ধারায় অভিযোগ দায়ের করেন।

    এমতাবস্থায় প্রতিবন্ধী জয়নব ও তার পরিবার ইদ্রিস চৌধুরীর কাছে অসহায় ও নিরাপত্তাহীনতায় জীবন যাপন করছে।

    এ ব্যাপারে জয়নবের বড় ভাই মুক্তিযোদ্ধা ইদ্রিস চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি সময়নিউজবিডি ডট কম কে জানায়, আমরা তিন ভাই, জয়নব শুধু আমার নামে মামলা দায়ের করেছে। সে আমার কাছে যতটুকু প্রাপ্য আমি তা দিয়ে দেব। আপোষনামায় দেওয়া ১ শতক ভিটি ভূমির জায়গা আপনার বোন কে সাহেব সর্দারদের উপস্থিতিতে দেওয়ার অঙ্গীকার করে আপোষনামায় স্বাক্ষর করেছেন এমন প্রশ্ন করলে ইদ্রিস চৌধুরী তা এড়িয়ে যান। তখন তিনি এ প্রতিবেদককে বলেন, আপনি আমার সাথে দেখা করেন তাহলে বিস্তারিত বলতে পারব।

    এ ব্যাপারে সিঙ্গারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম বলেন, বিষয়টি মিমাংশার জন্য সামাজিকভাবে অনেক চেষ্টা করা হয়েছে কিন্তু মুক্তিযোদ্ধা ইদ্রিছ চৌধুরী মানেনি। তিনি বলেন, ভাই হয়ে একটা প্রতিবন্ধী বোনকে অবৈধভাবে পৈত্রিক সম্পত্তি জবরদখল করে আছে। যা অত্যন্ত দুঃখজনক।

    এ ব্যাপারে বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আরশাদ বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত আছি। আমি এস.আই. শাহাদাৎকে বিরোধ মিমাংশার জন্য দায়িত্ব দিয়েছি এবং আমি নিজেও ঘটনাস্থল পরিদর্শন করে জয়নবের ভাই মুক্তিযোদ্ধা ইদ্রিস চৌধুরীকে মিমাংশার জন্য তাগিদ দিয়েছি কিন্তু ইদ্রিছ চৌধুরী বিরোধটি মিমাংশা করছেনা। ওসি আরো বলেন, আমি বিষয়টি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারকেও জানিয়েছি। উনি যেন বিরোধটি সমাধানের জন্য ইদ্রিছ চৌধুরীকে তাগিদ দেন। তিনি বলেন,আমি আজ ৩০ মে মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে আবারো বিরোধটি মিমাংশার চেষ্টা করব।না হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    সূ্এঃসময়নিউজ বিডি

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম