• শিরোনাম

    প্লেঅফে রাজশাহীর বিপক্ষে ব্যাটিংয়ে চিটাগং

    | মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬

    প্লেঅফে রাজশাহীর বিপক্ষে ব্যাটিংয়ে চিটাগং

    শুরু হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে ওঠার লড়াই। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এই পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে চিটাগং ভাইকিংস ও রাজশাহী কিংস। এটি এলিমিনেটর ম্যাচ। টস জিতে চিটাগংকে ব্যাটিংয়ে পাঠিয়েছে রাজশাহী। এই ম্যাচে হারা দলের টুর্নামেন্ট থেকে বিদায় হয়ে যাবে। জয়ী দল ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে হারা দলের সাথে খেলবে। সন্ধ্যায় মিরপুরেই প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্স।

    চিটাগং ভাইকিংস তামিম ইকবালের দল। রাজশাহী কিংস ড্যারেন স্যামির। প্লেঅফের আগে লিগ পর্বে দুবার দেখা হয়েছে তাদের। প্রথম দেখায় চিটাগং জিতেছিল ১৯ রানে। পরের দেখায় রাজশাহী ৬ উইকেটে জিতে শোধ নেয়। দুই দলই সমান ১২ পয়েন্ট নিয়ে প্লেঅফে এসেছে।

    তামিমের দলে আছেন টি-টুয়েন্টি ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। এবার বিপিএলে খেলা চার ম্যাচের তিনটিতেই অবশ্য ভালো করতে পারেননি ক্যারিবিয়ান তাণ্ডব। আছেন মোহাম্মদ নবী, শোয়েব মালিক, তাসকিন আহমেদরা, এনামুল হক বিজয়রা।

    এদিকে, রাজশাহীতে সাব্বির রহমান আছেন। তবে তার ব্যাট খুব হাসছে না। যদিও এবারের আসরে শুরুর দিকে ১২২ রানের একটি ধ্বংসাত্মক ইনিংস খেলেছিলেন। যেটি বিপিএল ইতিহাসেরই ব্যক্তিগত সর্বোচ্চ। গেল ম্যাচে ১৭ বছরের আফিফ হোসেন ধ্রুব অভিষেকে ৫ উইকেট নিয়ে হই চই ফেলে দেন। মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজের মতো কার্যকর ক্রিকেটারও আছে এই দলে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফের ব্যর্থ সৌম্য-ইমরুল

    ১২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম