• শিরোনাম

    নিয়মিত হওয়ার চেষ্টায় নাসির

    | বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০১৬

    নিয়মিত হওয়ার চেষ্টায় নাসির

    একটা সময় জাতীয় দলের অপরিহার্য অংশ ছিলেন নাসির হোসেন। কিন্তু খারাপ ফর্ম এবং প্রতিনিয়ত শক্ত প্রতিদ্বন্দ্বীর আবির্ভাবে এখন অনেকটাই অনিয়মিত ‘ফিনিশার’ খ্যাত এই ক্রিকেটার। জাতীয় দলে নিয়মিত হওয়ার জন্য এখন কঠোর পরিশ্রম করে যাচ্ছেন জানিয়ে এই অলরাউন্ডার বলেন, এখন আমি নিজের উন্নতির জন্য অনুশীলন করছি। চেষ্টা করছি জাতীয় দলে ফিরে নিয়মিত হওয়ার জন্য।
    ঈদের পর থেকেই জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে ফিটনেস ক্যাম্প শুরু হয়। ক্যাম্প শুরুর কয়েক দিনের মাথায় ক্রিকেটারদের ফিটনেস টেস্ট নেয়া হয়। এক মাসেরও বেশি সময় পর গতকাল আবার ফিটনেস টেস্ট নেয়া হয় টাইগারদের। গতকাল নেয়া টেস্টের ফল আগের চেয়ে ভালো জানিয়ে নাসির হোসেন বলেন, আমার মনে হয় সবার ফিটনেস আগের চেয়ে ভালো হয়েছে। ক্যাম্প শুরুর পর আমি যখন টেস্ট দিয়েছি তখনকার তুলনায় এখন অনেক ভালো। আমর মনে হয় ওভারল সবার ভালো হয়েছে।
    ফিটনেস ক্যাম্পটা হওয়াতে আগামী দিনের জন্য ভালো হয়েছে জানিয়ে ২৪ বছর বয়সী এই ক্রিকেটার বলেন, এই ক্যাম্পটা হওয়াতে অনেক ভালো হয়েছে। বিশেষ করে সামনে যখন একটানা খেলা থাকবে তখনকার জন্য এটা অনেক কাজে দিবে। এই ক্যাম্পটা করাতে আমাদের অনেক উপকার হয়েছে।
    একটা সময় দলের অপরিহার্য অংশ ছিলেন, এরপর ছিটকে গেলেন দল থেকে। আবার জাতীয় দলে ফিরেও সুযোগ হয়নি সেরা একাদশে। জাতীয় দলের ভেতর বাইর থাকাটাকে ক্যারিয়ারের একটা অংশ জানিয়ে নাসির বলেন, এখান থেকে অনেক কিছুই শেখার আছে। আর এই বিশ্বাসটা আমার আছে, ভালো এবং খারাপ সময় যেতেই পারে। এটা আমি মেনেই নিয়েছি। এখন খারাপ সময় যাচ্ছে সামনে হয়ত আরো ভালো সময় আসবে।
    টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকা সত্ত্বেও একাদশে সেভাবে জায়গা পাননি। নাসির নিজেও সেই সময়টা অনেক মিস করেছেন খেলাটাকে, আসলে দলে সুযোগ পাওয়া না পাওয়াটা কিন্তু আমার হাতে নেই। জাতীয় দলের বাইরে থাকার সময়টাকে আমি অনেক মিস করছি।
    নাসির বলছেন, আগের জায়গাটা ফিরে পাওয়ার জন্য তার নিজের চেষ্টায় কোনো কমতি নেই, পারফরম্যান্স দিয়ে আমি চেষ্টা করছি। প্রিমিয়ার লিগে খেলেছি, নেটে প্রাকটিস করছি। আমি আমার পক্ষ থেকে চেষ্টা করে যাচ্ছি। এমনকি আমাদের জন্য কোচ একটা সময় নির্ধারণ করে দেয়  যে কে কত সময় ধরে ব্যাটিং করবে। তারপরও আমি আলাদাভাবে এক থেকে আধাঘন্টা বেশি অনুশীলন করছি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফের ব্যর্থ সৌম্য-ইমরুল

    ১২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম