• শিরোনাম

    সারা দেশের ন্যায় আখাউড়ায় শুরু হয়েছে ৩ দিন ব্যাপী ” উন্নয়ন মেলা – ২০১৭ “

    আশ্রাফুল মামুন | সোমবার, ০৯ জানুয়ারি ২০১৭

    সারা দেশের ন্যায় আখাউড়ায় শুরু হয়েছে ৩ দিন ব্যাপী ” উন্নয়ন মেলা – ২০১৭ “

    এবারের মেলার প্রতিপাদ্য হচ্ছে, ‘উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র’।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৪টি জেলায় একযোগে এ মেলা উদ্বোধন করবেন। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী গোপালগঞ্জ, টাঙ্গাইল, খুলনা ও বরিশালের সঙ্গে সংযুক্ত থাকবেন। ৬৪টি জেলার মেলা তদারকির জন্য ৪৬ জন সচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে।

    উন্নয়ন মেলায় সরকারের বিভিন্ন ধরনের উন্নয়ন কর্মকাণ্ডের বিষয়ে আলোচনা হবে। আলোচ্য বিষয়গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো বঙ্গবন্ধুর স্বপ্ন ও আগামী দিনের বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্য বিমোচনে বর্তমান সরকারের সাফল্য, এসডিজি বাস্তবায়নের সমস্যা ও সম্ভাবনা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা, ডিজিটাল বাংলাদেশ ও নাগরিক সেবায় উদ্ভাবন এবং রূপকল্প ২০২১ ও ২০৪১’ আমাদের প্রস্তুতি ও করণীয়। একই সঙ্গে বিদেশে বাংলাদেশ দূতাবাসগুলোয় এ মেলার আয়োজন করা হবে।

    মেলা আয়োজন নিয়ে গতকাল রবিবার রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এক প্রেস ব্রিফিংয়ে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন জানান, ঢাকায় ঢাকা জেলা প্রশাসন আয়োজিত মেলা উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সাধারণ মানুষকে সে মেলায় সম্পৃক্ত করার জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন রয়েছে।

    জেলা প্রশাসক বলেন, ‘এ মেলার অন্যতম বৈশিষ্ট্য হলো, সরকারি-বেসরকারি সংস্থা ও এনজিওর পাশাপাশি তিন বাহিনী সেনা-নৌ-বিমানবাহিনীর তিনটি স্টল থাকবে। তাদের পক্ষ থেকে এ সরকারের সাফল্যগাথা তুলে ধরা হবে। সব মিলিয়ে ওই মেলায় ৮০টি স্টল থাকবে। যেসব স্টলে সরকারের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরবেন সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা। ’

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম