• শিরোনাম

    রোনাল্ডোর গোল উৎসবে পর্তুগালের জয়

    | শনিবার, ০৮ অক্টোবর ২০১৬

    রোনাল্ডোর গোল উৎসবে পর্তুগালের জয়

    রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে শুক্রবার রাতে অ্যান্ডোরার জালে গোল উৎসবে মেতে উঠে পর্তুগাল। তিনবারের বর্ষসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোসহ জোয়াও কানসেলো ও আন্দ্রে সিলভার গোলে ৬-০ গোলের জয় পায় দলটি।

    দুই দলের মধ্যে শক্তির দিক থেকে রয়েছে বিস্তর ফারাক। আর এ চিত্রই ফুটে ওঠে ৯০ মিনিটের খেলায়। চিত্রটি আরও স্বচ্ছ হতো যদি পর্তুগালের খেলোয়াড়রা সুযোগ নষ্ট না করতেন।

    দলের হয়ে একাই চার গোল করেন রোনাল্ডো। আর একটি করে গোল করেন রোনাল্ডোর সতীর্থ জোয়াও কানসেলো ও আন্দ্রে সিলভা।

    বাছাইপর্বে পর্তুগালের এটা প্রথম জয়। গত মাসে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের মাঠে ২-০ গোলে হেরেছিল তারা।

    ম্যাচের প্রথম মিনিটেই গোল হতে পারতো। তবে কর্নারের বিনিময়ে সে যাত্রায় কোনোমতে বাঁচলেও দ্বিতীয় মিনিটেই গোল খায় অ্যান্ডোরা।

    কর্নার থেকে উড়ে আসা বল গোলমুখে জটলার মধ্যে পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন রোনাল্ডো। দুই মিনিট বাদে আবারও উল্লাসে মাতে স্বাগতিকরা; রিকার্দো কারেসমার ক্রস ডি বক্সে ফাঁকায় পেয়ে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন রিয়াল মাদ্রিদ তারকা।

    ৪৪তম মিনিটে ছয় গজ বক্সের বাইরে থেকে দলের তৃতীয় গোলটি করেন ডিফেন্ডার কানসেলো।

    খেলার ৪৭তম মিনিটে আন্দ্রে গোমেসের কর্নার থেকে বল পেয়ে কোনাকুনি শটে স্কোরলাইন ৪-০ করেন রোনাল্ডো। আর ৬৮তম মিনিটে নিজের চতুর্থ ও দলের পঞ্চম গোলটি করেন তিনি।

    খেলায় অ্যান্ডোরার জালে শেষ গোলটি করেন পোর্তোর ফরোয়ার্ড সিলভা।

    অন্যদিকে বাজে খেলে লাল কার্ড দেখে মাঠে বাইরে যায় অ্যান্ডোরার দুই ফুটবলার। এর ফলে শেষ সময় পর্যন্ত ৯ জন নিয়ে খেলতে হয় দলটিকে।

    এই জয়ে ‘বি’ গ্রুপে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে পর্তুগাল। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সুইজারল্যান্ড। আর ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে ফারো আইল্যান্ডস।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফের ব্যর্থ সৌম্য-ইমরুল

    ১২ অক্টোবর ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম