• শিরোনাম

    মালয়েশিয়ায় সাড়াশী অভিযানে বাংলাদেশিসহ গ্রেফতার ১২৫

    সিবি নিউজ ডেস্কঃ | শুক্রবার, ১৯ মে ২০১৭

    মালয়েশিয়ায় সাড়াশী অভিযানে বাংলাদেশিসহ গ্রেফতার ১২৫

    আবারও অবৈধ অভিবাসী গ্রেফতারের লক্ষ্যে অভিযানে নেতৃত্বে দিলেন খোদ মালয়েশিয়ার ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী। মালয়েশিয়ার কুয়ালালামপুরের সিটি অব দ্যা হার্ট খ্যাত বুকিত বিনতাং- এ ইমিগ্রেশন বিভাগের এ অভিযানে বাংলাদেশিসহ প্রায় ১২৫ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে ।

    বুধবার (১৭ মে) দুপুর ২টা থেকে বিকাল সাড়ে ৬টা পর্যন্ত টানা ৪ ঘণ্টা চলে এই অভিযান ।

    মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সংখ্যা দিন দিন বাড়ার ফলে এ ধরনের অভিযান দৈনন্দিন রুটিনে পরিণত হয়েছে।  অভিযান শেষে বুকিত বিনতাং এলাকার প্লাজা ল ইয়েট শপিং সেন্টারে  এক সাক্ষাতকারে ইমিগ্রেশন মহাপরিচালক  দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, গ্রেফতারকৃতদের বেশিরভাগই এখানে কাজ খুঁজে পেতে তাদের ছাত্র ভিসার অপব্যবহার করে এবং বেশিদিন ধরে অবস্থান করে।

    এই অভিযানে প্রায় ৩৫০ জন লোকের ভিসা চেক করার পর ১০ জন নারীসহ ১২৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

    আটককৃতদের মধ্যে বাংলাদেশি, ইন্দোনেশিয়া, নেপাল, মায়ানমার, ভারত, পাকিস্তান, ফিলিপাইন এবং আফগানিস্তানের নাগরিক রয়েছে।

    মুস্তাফার  বলেন, যেসব নিয়োগদাতা বা কোম্পানির মালিকরা যথাযথ কাগজপত্রবিহীন এসব বিদেশিদের কাজ দিয়েছেন বা দোকান ভাড়া দিয়েছেন তাদেরকে খুঁজে বের করতে তার বিভাগ ডিবিকেএল এর সাথে নিবিড়ভাবে কাজ করছে। অনেকবার সতর্ক করা হয়েছে। এখন আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। এমনকি অপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করাও এটাতে অন্তর্ভুক্ত হতে পারে। এই সমস্যার অবসান ঘটাতে প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

    তিনি আরও জানান, এ বছর এই পর্যন্ত ৫ হাজার ৯০৮ টি অভিযান পরিচালিত হয়েছে। এতে ৬২ হাজার ৬৫৪ জন বিদেশিকে চেক করা হয়েছে এবং ১৭ হাজার ৯৭১ জনকে গ্রেফতার করা হয়েছে।

    উল্লেখ্য, ই-কার্ড নিবন্ধন শেষ হওয়ার তরিখ ৩০ শে জুন পর্যন্ত করা হয়েছিল। ই-কার্ডটি হলো এ বছরের ফেব্রুয়ারিতে ইমিগ্রেশন বিভাগ কর্তৃক পুনরায় নিয়োগদানের কর্মসূচি বাড়িয়ে দেওয়া হয়। এই কর্মসূচির আওতায় নিয়োগদাতারা অবৈধ অভিবাসীদেরকে বৈধভাবে কাজে নিযুক্ত করার জন্য আবেদন করতে পারবেন। বিডি-প্রতিদিন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম