• শিরোনাম

    রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর কাছে ট্রাম্পের গোপন তথ্য প্রকাশ

    সিবি নিউজ ডেস্কঃ | বুধবার, ১৭ মে ২০১৭

    রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর কাছে ট্রাম্পের গোপন তথ্য প্রকাশ

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসলামিক স্টেটের (আইএস) বিষয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু গোপন তথ্য রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর কাছে প্রকাশ করেছেন।

    গত সপ্তাহে ওভাল অফিসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বৈঠকের সময় এ বিষয়টি ঘটে বলে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।
    মঙ্গলবার (১৬) ওয়াশিংটন পোস্টের বরাত দিয়ে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করেছে।

    ওয়াশিংটন পোস্ট বলেছে, তথ্যগুলো যুক্তরাষ্ট্রের একটি সহযোগী রাষ্ট্রের দেওয়া। এসব তথ্য রাশিয়ার সঙ্গে ভাগাভাগি করার কোনো অনুমোদন ছিল না।

    যদিও একজন জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা বলেছেন, প্রতিবেদনটি সত্য নয়। সেদিনের বৈঠকে উপস্থিত যুক্তরাষ্ট্রের ডেপুটি ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার ফর স্ট্র্যাটেজি দিনা পাওয়েল বলেন, ‘প্রতিবেদনটি মিথ্যা।’ তিনি বলেন, ‘উভয় দেশ যেসব বিষয়ে হুমকির সম্মুখীন হয়েছে তা নিয়ে প্রেসিডেন্ট আলোচনা করেছেন।’

    প্রেসিডেন্ট ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেনারেল এইচ আর ম্যাকমাস্টারও প্রতিবেদনটিকে মিথ্যা বলে দাবি করেছেন।

    মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ ছিল এবং ট্রাম্পের প্রচারণা দল মস্কোর সঙ্গে যোগাযোগ রেখেছিল বলে অভিযোগ রয়েছে। এ বিষয়গুলো এখন কয়েকটি তদন্তের অংশও।
    এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প বিষয়টিকে ‘মিথ্যা সংবাদ’ বলে খারিজ করে দিয়েছেন।

    প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারাণার সময় ডোনাল্ড ট্রাম্প অনেকবারই তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে গোপন নথি ফাঁস বিষয়ে খোঁচা দিয়েছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম