• শিরোনাম

    সুইডেনে জেল হত্যা দিবস পালন

    | বুধবার, ০৯ নভেম্বর ২০১৬

    সুইডেনে জেল হত্যা দিবস পালন

    ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে ৬ নভেম্বর রবিবার সুইডেনের রাজধানী স্টকহোমের ব্রেদেং এ সুইডেন আওয়ামী লীগের এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুইডেন আওয়ামী লীগ সভাপতি এ এইস এম জাহাঙ্গীর কবির। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক ড. ফরহাদ আলী খান। সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ই আগস্টে নিহত তার পরিবারের সকল সদস্য, মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী জাতির জনকের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী, এ এইচ এম কামরুজ্জামান, মুক্তিযুদ্ধে নিহত ৩০ লক্ষ শহিদ এবং বাঙালীর সকল গনতান্ত্রিক আন্দোলনে যারা শহিদ হয়েছেন তাদের সৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিড়বতা পালন করেন এবং সকলের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

    মুনাজাত পরিচালনা করেন সংগঠনের সহসভাপতি জুফিকার আলী হায়দার সম্মানিত সদস্য জনাব আবুল হোসেন। গিতাপাঠ করেন মান্না দেব।

    সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ সভাপতি মহিউদ্দিন আহমেদ লিটন, জাকারিয়া খন্দকার, যুগ্মসাধারন সম্পাদক সৈয়দ মাসুম বারী, দলিলউদ্দিন দুলু, সাংগঠনিক সম্পাদক সহিদুজ্জামান খোকা, সুইডেন যুবলীগ সভাপতি মিজানুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক আ: রশিদ (মান্নান), প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ ইউসুফ আলী রতন, সহ প্রচার সম্পাদক আফসার আহমেদ, বন ও পরিবেশ সম্পাদক নাসিম আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবিদ খান, আইন বিষয়ক সম্পাদক এড: মোর্শেদ চৌধুরী প্রমুখ।

    সুইডেন আওয়ামী লীগের সভাপতি, সাধারন সম্পাদক তাদের বক্তব্যে বলেন বাঙালী জাতির ইতিহাসে জাতীয় চার নেতার অবদান চির ভাস্বর হয়ে থাকবে। বঙ্গবন্ধুর অবর্তমানে মুজিব নগর সরকার গঠন, রণনীতি ও রণকৌশল প্রণয়ন, প্রশাসনিক কর্মকান্ড পরিচালনা, মুক্তিযুদ্ধ পরিচালনা ও দেশবাসীকে সঠিক দিকনির্দেশনা প্রদানের জন্য জাতি তাঁদের চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

    সভায় সাম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর সহ বাংলাদেশের কহেক টি জেলায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলার তিব্র প্রতিবাদ জানিয়ে বলেন, জননেত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাওয়া বাংলাদেশের উন্নয়ন কে বাধাগ্ররস্থ করবার এটি গভীর স্বরজন্ত। সুইডেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ এই হামলার সাথে জড়িত দের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম