• শিরোনাম

    দেশ ও মানবতার কল্যাণে আমরা সবাই একসাথে” এই শ্লোগানকে বুকে ধারণ করে ইকেবিসির কমিটি নির্বাচিত

    | বুধবার, ২২ মার্চ ২০১৭

    দেশ ও মানবতার কল্যাণে আমরা সবাই একসাথে” এই শ্লোগানকে বুকে ধারণ করে ইকেবিসির কমিটি নির্বাচিত

    কাজী শাহ্ আলম: দক্ষিণ কোরিয়া :: “

    দেশ ও মানবতার কল্যাণে আমরা সবাই একসাথে” এই শ্লোগানকে বুকে ধারণ করে দক্ষিণ কোরিয়ায় বসবাসরত ইপিএস প্রবাসীদের নিয়ে Eps Korea Bangla Community(EKBC) নামক একটি সামাজিক সংগঠন যাত্রা শুরু করে। দক্ষিণ কোরিয়ার রাজধানি সিউলের একটি অভিজাত বাংলা রেস্টুরেন্ট জাফরানে রবিবার এক ঝাকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে ইকেবিসির নির্বাচন অনুষ্ঠিত হয়। রাফিজ রনির পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই আগত অতিথিবৃন্দ আলোচনায় অংশ নেন।

    আলোচনা সভার সমাপনি বক্তব্যের পূর্বে ইকেবিসি’র আহব্বায়ক মোঃ মাহাদি ইব্রাহীম নির্বাচন পরিচালনার জন্য চার সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করেন- ১। মোঃ জুয়েল আহমেদ, ২। মোঃ জালাল হোসেন, ৩। মোঃ সাইফুল ইসলাম সাইফ এবং ৪। মোঃ সাইফুল্লাহ। এই চার সদস্য নির্বাচন কমিশন উপস্থিত প্রবাসীবৃন্দ ও আহ্বায়ক কমিটির সকল সদস্যদের ভোটে কমিউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করেন।

    পরবর্তীতে নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত সকলের আলোচনার ভিত্তিতে প্রাথমিক ভাবে ৬ সদস্যের একটি কমিটি ঘোষণা করেন। সভাপতি-মোঃ মাহাদি ইবরাহিম, সিঃ সহসভাপতি মোঃ রাফিজ রনি, সহসভাপতি মোঃ মনিরুজ্জামান মনি, সাধারণ সম্পাদক- মোঃ নূর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জালাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সাইফ।

    কমিটির বাকি পদগুলো পরবর্তীতে ঘোষণা করার কথা রয়েছে। বাকি পদগুলো কিভাবে করা হবে জানতে চাইলে, নির্বাচিত সভাপতি ও সম্পাদক বলেন কোরিয়ায় অবস্থিত ইপিএসে আসা সকলের মধ্যে আলাপ আলোচনা করে যারা আমাদের সাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করবেন তাদের মাঝেই দেওয়া হবে। কারণ আমরা সবাইকে নিয়েই একটি সুন্দর দেশ গঠনের সহায়ক হবো। এছাড়াও ইকেবিসির ৩/৫ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ ও থাকবে আমাদের।

    মাহাদি বলেন, কোরিয়ায় অনেক কমিউনিটি আছে যারা বাংলাদেশি প্রবাসীদের নিয়ে কাজ করছে আমরা সবাইকে সাধুবাদ জানাই। তবে ইকেবিসি একটু ভিন্ন ধরেন কাজ করতে চায়, সেই সব সমাজসেবামূলক কাজগুলো হবে বাংলাদেশ ভিত্তিক। তবে হে কোরিয়াতেও আমরা কিছু কাজ করবো যা হবে অন্যান্য কমিউনিটি থেকে একটু ভিন্ন। সময় হলে সবাই দেখতে পাবেন ইন শাহ আল্লাহ।

    মোঃ সাইফুল্লাহর কোরআন তিলোয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হলেও প্রথম দিকে আলোচনা সভায় অংশ নেন আগত অতিথিবৃন্দ। স্বাগত বক্তব্যে কমিউনিটির কার্যক্রম সম্পর্কে তথ্য উপস্থাপন করেন মোঃ জুয়েল আহমেদ । তিনি বলেন- ইকেবিসি সব সময় ভিন্ন ধরনের কাজ করে যাবে। সমাজে অসহায় সুবিধা বঞ্চিত দরিদ্রদের পাশে দাঁড়াবে। এরপর কমিউনিটিকে সামনের দিকে অগ্রসর করণের লক্ষে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন- বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া(বিসিকে)’র সভাপতি মোঃ হাবিল উদ্দিন, বিসিকে’র সাবেক সভাপতি আবু বকর ছিদ্দিক রানা, সাধারণ সম্পাদক সরোয়ার কামাল, নির্বাহী সদস্য মোঃ মেক্সিন চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম ভূট্টো, বিশিষ্ট সমাজসেবক মামুন মিয়াজি, মেজবাহ উদ্দিন তুহিন, মানিক মিয়া সহ অন্যান্য নেতৃবৃন্দ।

    উল্লেখ যে, রবিবার নির্বাচনী সভার পূর্বে ২১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি দীর্গঘ ৫ মাস বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে আসছিল। আহ্বায়ক কমিটিতে যারা ছিল- আহ্বায়ক, মোঃ মাহাদি ইব্রাহিম মিয়া, যুগ্ম আহ্বায়ক, মোঃ নুর হোসেন, মোঃ রাফিজ রনি, মোঃ আজমির হোসেন, মোঃ সাইফুল ইসলাম সাইফ, সদস্য সচিব, মোঃ রুহুল আমিন স্বপন , সদস্য, মোঃ কামাল হোসেন, মোঃ ইব্রাহিম হোসেন, মোঃ শাকিল হোসেন, মোঃ মেহেদী হাসান, মিঃ রুবেল, মোঃ সুজন রহমান, মোঃ মামুন হোসেন, মোঃ রনি হোসেন, মোঃ লিজার আহমেদ, মোঃ জালাল হোসেন, মোঃ ইউসুফ হোসেন, মোঃ ইয়াসিন হোসেন, মোঃ তানিম আহমেদ (রাজু), মোঃ জুয়েল আহমেদ, মোঃ সাইফুল হোসেন।

    Comments

    comments

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম