• শিরোনাম

    নটিংহামের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রশিক্ষণ চুক্তি

    | বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০১৬

    নটিংহামের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রশিক্ষণ চুক্তি

    জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রশিক্ষণ দেবে মালয়েশিয়ার নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়।

    বুধবার পুত্রাজায়ার পুলমেন হোটেলে বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় ও মালয়েশিয়ার নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ের মাঝে এক চুক্তি সই হয়।

    শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিতিতে চুক্তিতে সই করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন অর রশিদ, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমএ মান্নান, প্রফেসর হামিদুল হক ও নটিংহ্যাম বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া শাখার প্রভোস্ট ও প্রধান নির্বাহী ডক্টর গ্রাহাম ক্যান্ডেল।

    ১১০ মিলিয়ন ডলারের এ প্রশিক্ষণ চুক্তি অনুযায়ী ২০১৭ সাল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন প্রতিষ্ঠান, উচ্চমাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও জাতীয় ব্যবস্থাপনা একাডেমি শিক্ষকদের প্রশিক্ষণ দেবে নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়। সিইডিপি নামে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন এ প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে থাকবে জাতীয় বিশ্ববিদ্যালয়।

    চুক্তি সইয়ের সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ শহীদুল ইসলাম, দূতাবাস কর্মকর্তা তাহমিনা বেগম ও নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম