• শিরোনাম

    শিগগিরই চালু হচ্ছে ফেসবুক অ্যাট ওয়ার্ক

    | বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬

    শিগগিরই চালু হচ্ছে ফেসবুক অ্যাট ওয়ার্ক

    অফিস চলাকালে অনেক প্রতিষ্ঠানই তার কর্মীদের ফেসবুক চালানো নিষিদ্ধ করে থাকে। এসব কর্মীদের কথা চিন্তা করেই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটির অফিস সংস্করণ আনার ঘোষণা দেয়া হয়েছিল আগেই। গত বছরের জানুয়ারি মাসের শুরুতে ‘ফেসবুক অ্যাট ওয়ার্ক’ নামের এই অফিস সংস্করণের বেটা চালু করে সংশ্লিষ্টরা। আর এবার তা সবার জন্য চালু করা হচ্ছে এবং সেটা আগামী কয়েক সপ্তাহের মধ্যেই।

    তবে তা বিনামূল্যে ব্যবহারের সুযোগ থাকছে না, এর জন্য পকেটের টাকা খরচ করতে হবে আগ্রহীদের। ‘পার সিট প্রাইসিং মডেল’ অনুযায়ী ফেসবুক অ্যাট ওয়ার্ক এর জন্য ব্যবহারকারী প্রতি এক থেকে পাঁচ ডলার নেবে ফেসবুক, এর মধ্যে বিভিন্ন প্রিমিয়াম ফিচারের সংস্করণের জন্য আবার ব্যবহারকারী প্রতি ১৫ ডলার নেয়া হবে।

    প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম জেডডিনেট এক খবরে জানিয়েছে, ফেসবুক অ্যাট ওয়ার্কে প্রোফাইল, টাইমলাইন, পোস্ট, গ্রুপ, পেইজ, ইভেন্টসহ ফেসবুকের প্রধান প্রধান ফিচারগুলো থাকবে। এতে কাউকে অনুসরণ করা বা সহকর্মীদের সাথে মিথস্ক্রিয়ার সুযোগও থাকবে। তবে এতে গেম খেলার সুযোগ থাকবে না।

    ফেসবুক অ্যাটওয়ার্ক সহকর্মীদের পারস্পরিক যোগাযোগে ই-মেইলের আরো উন্নত বিকল্প হিসেবে সেবা দেবে।

    সূত্র জানিয়েছে, সংস্করণটিতে শুধু কর্মস্থলের নির্ধারিত কাজ সম্পর্কিত স্ট্যাটাস বা ছবি পোস্ট করা যাবে, যা কেবল ঐ কোম্পানির অন্যান্য কর্মীরা দেখতে পাবেন। এটা ব্যবহারকারীর ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে সম্পূর্ণ আলাদা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আসছে ‘ফেসবুক টিভি’

    ১৬ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম