• শিরোনাম

    তাণ্ডবের পর স্বাভাবিক হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া

    | বুধবার, ৩১ মার্চ ২০২১

    তাণ্ডবের পর স্বাভাবিক হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া

    ব্রাহ্মণবাড়িয়ায় টানা তিন দিনব্যাপী তাণ্ডব চলেছে। সরকারি-বেসরকারি অন্তত ৩০টি প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর-অগ্নিসংযোগ, ১০ জনের প্রাণহানির পর কিছুটা স্বাভাবিক পরিবেশ ফিরছে ব্রাহ্মণবাড়িয়ায়। ক্ষতিগ্রস্ত স্থানগুলো দেখতে অনেকেই ভিড় করছেন। শহরের মানুষের উপস্থিতিও অনেকটা বেড়েছে।

    ক্ষতিগ্রস্ত বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এবং চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। ঘটনার কারণ অনুসন্ধানে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

    সোমবার সকালে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন ক্ষতিগ্রস্ত বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন। এ সময় তিনি ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন, সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন, জেলা শিল্পকলা, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব, পৌরসভাসহ বিভিন্ন ক্ষতিগ্রস্ত স্থাপনা পরিদর্শন করেন এবং সার্বিক বিষয়ে খোঁজখবর নেন।

    পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, প্রতিটি ঘটনার জন্যই মামলা হবে। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

    তিনি আরও জানান, বিষয়টি তদন্তের জন্য চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জাকির হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে কমিটি তাদের প্রতিবেদন দাখিল করবে।

    সোমবার বিকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন, পৌরভবন, শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বর, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবসহ ক্ষতিগ্রস্ত বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

    পরিদর্শনকালে বিভাগীয় কমিশনার বলেন, তাণ্ডবের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

    এ সময় জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য, রোববার হেফাজতে ইসলামের সকাল-সন্ধ্যা হরতাল থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি, সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠান ভাংচুর করে অগ্নিসংযোগ করা হয়। হামলার শিকার হন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামিসহ বেশ কয়েকজন গণমাধ্যম কর্মী, এমনকি হামলা-ভাংচুর হয় প্রেস ক্লাব।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে চিনাইরবার্তা.কম