• শিরোনাম

    মিশা-জায়েদ প্যানেলের নির্বাচনী ইশতেহার |

    চিনাইরবার্তা অনলাইন ডেস্কঃ | বৃহস্পতিবার, ০৪ মে ২০১৭

    মিশা-জায়েদ প্যানেলের নির্বাচনী ইশতেহার |

    বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ইশতেহার প্রকাশ করেছে মিশা-জায়েদ প্যানেল। এবারের নির্বাচনে তিনটি প্যানেলে অর্ধ-শতাধিক শিল্পী লড়ছেন। বাকি দুই প্যানেল গঠিত হয়েছে ওমর সানি-অমিত হাসান ও ড্যানি সিডাক-ইলিয়াস কোবরার নেতৃত্বে। আগামীকাল শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।

    মিশা-জায়েদ প্যানেল থেকে সহসভাপতি পদে লড়ছেন চিত্রনায়ক রিয়াজ ও অভিনেত্রী নূতন। অন্যান্য প্রার্থীদের মধ্যে আছেন কার্যকরী পরিষদ সদস্য রোজিনা, অঞ্জনা, আলীরাজ, পূর্ণিমা, বাপ্পারাজ, সাইমন সাদিক, নিরব, পপি, নানা শাহ প্রমুখ।

    মিশা-জায়েদ প্যানেলে র নির্বাচনী ইশতেহারের মূল বিষয়গুলো হলো- শিল্পীদের বেকার বানানোর চক্রান্তকারীদের কাঠগড়ায় দাঁড় করানো, যৌথ প্রযোজনার ছবির ক্ষেত্রে সরকারি নীতিমালার সঠিক প্রয়োগ, বাংলাদেশের বাজার দখলের অপচেষ্টা বন্ধ করে দেশীয় চলচ্চিত্র নির্মাণে বাধা বিপত্তি ও সমস্যা চিহ্নিত করণ ও সমাধান, সদস্য চাঁদা মাসিক ১০০/- টাকার পরিবর্তে ৫০/- টাকা করা, চলচ্চিত্র ও শিল্পীদের উন্নয়নে নিষ্ঠার সাথে কাজ করা, এক কোটি টাকার একটি তহবিল গঠনের পরিকল্পনা চূড়ান্ত করা, সদস্যদের হওয়ার জন্য আবেদন ফরমের মূল্য ১০ হাজার টাকায় সীমাবদ্ধ রাখা এবং বাড়তি অর্থদাতাদের তা ফেরত প্রদান, বিনা মূল্যে সদস্যদের প্রয়োজনীয় চিকিৎসা  প্রদান।

    এছাড়াও আছে, শিল্পীদের পাওনা সম্মানী পরিশোধের ক্ষেত্রে কার্যকরী ব্যবস্থা গ্রহণ,  সেন্সরের আগে শিল্পী সমিতির ছাড়পত্র বাধ্যতামূলক করা এবং সেন্সর বোর্ডে শিল্পী সমিতির সদস্য অন্তর্ভূক্ত করা, বাৎসরিক সাধারণ মিটিংসহ বনভোজন, ইফতার মাহফিল বর্ষবরণ উদযাপন, ধর্মীয় উৎসবে ভাতা প্রদান, দূতাবাসগুলোর সঙ্গে সম্পর্কোন্নয়নের মাধ্যমে শিল্পীদের ভিসা ও বিদেশ গমনের ক্ষেত্রে সার্বিক সহায়তা প্রদান, সদস্যদের আবাসন সমস্যা সমাধান, রাষ্ট্রীয় সফরে শিল্পীদের অন্তর্ভুক্তিকরণ, সার্ভার ব্যবস্থাপনার মাধ্যমে ছবি প্রদর্শন, প্রেক্ষাগৃহের উন্নয়ন, নতুন বাজার সনাক্তকরণে সহায়তা, সমিতির নিজস্ব ওয়েবসাইট প্রস্তুত করে আয়-ব্যয়ের সঠিক হিসাব উপস্থাপন এবং ফেসবুক পেইজ ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিশ্ব দরবারে সকল শিল্পীদের পরিচিতি তুলে ধরা, কন্যাদায়গ্রস্থ সদস্যদের কন্যা বিবাহের অনুকূলে প্রয়োজনীয় সাহায্য প্রদান, সদস্যদের মেধাবী সন্তানদের জন্য শিক্ষা ভাতা প্রদান, সদস্যদের দলগত জীবন বীমার আওতায় আনা, ভিডিও পাইরেসি ও অশ্লীল ছবি -পোস্টার বন্ধে পদক্ষেপ গ্রহণ ও সমিতির কর্মকাণ্ডকে গতিশীল এবং জবাবদিহিতা নিশ্চিত করতে গঠনতন্ত্র অনুযায়ী উপদেষ্টা পরিষদ গঠন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম