• শিরোনাম

    টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, মেহেদী হাসানের অভিষেক

    | শনিবার, ২০ মার্চ ২০২১

    টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, মেহেদী হাসানের অভিষেক

    নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিকরা। ডানেডিনের দ্য ইউনিভার্সিটি ওভালে নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডে অভিষেক হতে যাচ্ছে তিন ক্রিকেটারের আর বাংলাদেশের হয়ে অভিষেক ওয়ানডে ম্যাচ খেলবেন অলরাউন্ডার মেহেদী হাসান।

    নিউজিল্যান্ডের হয়ে অভিষেক হওয়া ক্রিকেটাররা হচ্ছেন ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল এবং উইল ইয়ন। কনওয়ে নিউজিল্যান্ডের হয়ে ইতোমধ্যেই ১১ টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। সেখানে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি।

    ৯ ইনিংস ব্যাট করে ৫২.২৮ গড়ে ও ১৪৫.২৩ স্ট্রাইক রেটে ৩৬৬ রান করেছেন এ ডানহাতি ব্যাটসম্যান। লিস্ট-এ ক্রিকেটে ৮১ ম্যাচে ৪৪.৫৮ গড়ে সংগ্রহ করেছেন ৩১০৪ রান। লিস্ট-এ ক্রিকেটে আটটি শতক আছে তার। কেন উইলিয়ামসন আর রস টেলরের অনুপস্থিতিতে বেশ বড় দায়িত্ব কনওয়ের কাঁধে।

    চোটের কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উলিয়ামসন। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে প্রথম ম্যাচে থাকছে না ওয়ানডে ক্রিকেটে নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রান করা রস টেলর। উইলিয়ামসন এবং টেলরকে ছাড়া নিউজিল্যান্ড সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিল ২০১৪ সালে।

    ড্যারিল মিচেল এর আগে ৪ টেস্ট এবং ১২ আন্তর্জাতিক টি-২০ খেললেও এটি তার প্রথম ওয়ানডে ম্যাচ। আরেক অভিষিক্ত ক্রিকেটার উইল ইয়ং খেলেছেন দুই টেস্ট। বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেক হয়েছে অলরাউন্ডার মেহেদী হাসানের। এর আগে বাংলাদেশের হয়ে চারটি টি-২০ খেলার অভিজ্ঞতা আছে তার।

    নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস , ডেভন কনওয়ে, টম ল্যাথাম (অধিনায়ক এবং উইকেটরক্ষক), উইল ইয়ং, জেমস নিশাম, ড্যারিল মিচেল, মিচেল সান্টনার, কাইল জেমিসন, ম্যাট হেনরি এবং ট্রেন্ট বোল্ট।

    বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মিডিয়ার উপর চটলেন সুজন

    ১২ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে চিনাইরবার্তা.কম