• শিরোনাম

    এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো উইন্ডিজ

    | শনিবার, ১৩ মার্চ ২০২১

    এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো উইন্ডিজ

    ওপেনার এভিন লুইসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ। গতরাতে হওয়া সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কাকে। লুইস ১০৩ রান করে ম্যাচ সেরা হন।

    সিরিজ জয় নিশ্চিতের সাথে তিন ম্যাচের ওয়ানডে লড়াইয়ে ২-০ ব্যবধানে এগিয়েও গেল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওয়ানডেতে আরেক ওপেনার শাই হোপের সেঞ্চুরিতে শ্রীলংকাকে ৮ উইকেটে হারিয়েছিলো কাইরন পোলার্ডের দল। দুই জয়ে বিশ্ব সুপার লিগে ২০ পয়েন্ট ওয়েস্ট ইন্ডিজের।

    অ্যান্টিগায় টস জিতে প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক পেসার আলজারি জোসেফ ও স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে ৫০ রানেই ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা।

    শুরুতে চাপে পড়লেও, চতুর্থ উইকেটে ১২৬ বলে ১০০ রানের জুটি গড়ে শ্রীলঙ্কাকে খেলায় ফেরান ওপেনার দানুস্কা গুনাতিলকা ও দিনেশ চান্ডিমাল। আগের ম্যাচে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হওয়া গুনাতিলকা সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন। তবে ৯৬ রানে থামতে হয় তাকে। ১০টি চার ও ৩টি ছক্কায় ৯৬ বল খেলে ওয়েস্ট ইন্ডিজের অফ-স্পিনার জেসন মোহাম্মদের বলে আউট হন ১০ম হাফ-সেঞ্চুরি করা গুনাতিলকা।

    এরপর আসান বান্দারা ১৮ ও উইকেট সেট থাকা চান্ডিমাল ৭১ রানে ফিরেন। ওয়ানডে ক্যারিয়ারে ২৩তম হাফ-সেঞ্চুরি করা চান্ডিমাল ৯৮ বলে ৩টি চার ও ২টি ছক্কা হাকান।

    শেষ দিকে থিসারা পেরেরা ও হাসারাঙ্গা ডি সিলভা ৪৬ বলে ঝড়ো ৬৪ রানের জুটি গড়ে শ্রীলঙ্কাকে ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৩ রানের সংগ্রহ এনে দেন। ওয়েস্ট ইন্ডিজের মোহাম্মদ ৩টি ও জোসেফ ২টি উইকেট নেন।

    ২৭৪ রানের লক্ষ্য সহজ করে ফেলেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার লুইস ও হোপ। ৩৭ দশমিক ২ ওভারে উদ্বোধনী জুটিতে ১৯২ রান যোগ করেন তারা। ৫৮ বলে লুইসের হাফ-সেঞ্চুরিতে ১৮তম ওভারেই তিন অংকে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজের স্কোর। ৬৩ বলে হাফ-সেঞ্চুরি করে দলের রানের চাকা সচল রেখেছিলেন হোপ। ৩৭তম ওভারের প্রথম বলে ৫৩ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরি পূর্ণ করেন লুইস। ১১৬ বলে সেঞ্চুরি করার পর ১০৩ রানেই থেমে যান তিনি। ৮টি চার ও ৪টি ছক্কা মারেন লুইস।

    লুইসের বিদায়ের পরপরই আউট হন হোপও। ৬টি চারে ১০৮ বলে নিজের ইনিংস সাজান তিনি। দুই ওপেনারের দুর্দান্ত শুরুর পর মিডল-অর্ডারে ড্যারেন ব্রাভো ১০, অধিনায়ক কাইরন পোলার্ড ১৫ ও ফ্যাবিয়ান অ্যালেন ১৫ রানে বিদায় নেন। তবে নিকোলাস পুরান ও জেসন হোল্ডার ২ বল বাকী রেখে ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন। পুরান ৩৫ ও হোল্ডার ২ রানে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার নুয়ান প্রদীপ ও পেরেরা ২টি করে উইকেট নেন।

    আগামীকাল রবিবার একই ভেন্যুতে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মিডিয়ার উপর চটলেন সুজন

    ১২ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে চিনাইরবার্তা.কম