• শিরোনাম

    করোনা নিয়ে ভারতে তানজানিয়ার প্রেসিডেন্ট

    | শুক্রবার, ১২ মার্চ ২০২১

    করোনা নিয়ে ভারতে তানজানিয়ার প্রেসিডেন্ট

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তানজানিয়ার প্রেসিডেন্ট জন মাগুফুলি ভারতে গিয়েছেন বলে অভিযোগ করেছেন দেশটির প্রধান বিরোধীদলীয় নেতা টুনডু লিসসু। তার অভিযোগ, প্রেসিডেন্ট মাগুফুলি ভারতে করোনার চিকিৎসা নিচ্ছেন এবং তার অবস্থা আশঙ্কাজনক।

    কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, প্রকাশ্যে সবার সামনে করোনাভাইরাসের সমালোচনা করতেন প্রেসিডেন্ট জন মাগুফুলি। গত দুই সপ্তাহ ধরে তাকে জনসমক্ষে দেখা যায়নি। আর এতেই তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং চিকিৎসার জন্য গোপনে ভারতে গেছেন বলে অভিযোগ উঠেছে।

    প্রেসিডেন্ট মাগুফুলির কাছে গত বছরের নির্বাচনে পরাজিত হন দেশটির বিরোধীদলীয় নেতা টুনডু লিসসু। কেনিয়ার মেডিকেল ও নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার (১১ মার্চ) তিনি বলেন, কেনিয়ার একটি হাসপাতাল থেকে প্রেসিডেন্ট মাগুফুলিকে ভারতে স্থানান্তর করা হয়েছে এবং বর্তমানে তিনি কোমায় আছেন। অবশ্য তার এই দাবির পক্ষে তিনি কোনো প্রমাণ দেননি।

    আলজাজিরা জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার জল্পনার মধ্যেই ৬১ বছর বয়সী প্রেসিডেন্ট মাগুফুলির অবস্থান ও তার স্বাস্থ্যের অবস্থা নিয়ে চুপ রয়েছে তানজানিয়া সরকারের মুখপাত্র। ২০১৫ সাল থেকে ক্ষমতায় থাকা ‘দ্য বুলডোজার’ নামে খ্যাত মাগুফুলিকে সর্বশেষ গত ২৭ ফেব্রুয়ারি জনসমক্ষে দেখা গিয়েছিল।

    বার্তাসংস্থা রয়টার্সকে বিরোধী নেতা লিসসু বলেন, চলতি সপ্তাহের শুরুতে চিকিৎসার জন্য বিমানে করে কেনিয়ার রাজধানী নাইরোবির একটি হাসপাতালে যান প্রেসিডেন্ট মাগুফুলি। এরপর সেখান থেকে ভারতের অজ্ঞাত একটি গন্তব্যে যান তিনি। তার দাবি, গতকাল সকাল থেকে কোমায় রয়েছেন এই প্রেসিডেন্ট। অবশ্য এর বেশি আর কিছু তিনি বলেননি।

    আলজাজিরা জানিয়েছে, কয়েকটি রাজনৈতিক ও কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে কেনিয়ার নেশন সংবাদপত্র বুধবার জানিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে একজন আফ্রিকান নেতা নাইরোবির একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। তবে কে সেই নেতা, সেটা প্রকাশ করা হয়নি। প্রতিবেদনে আরও বলা হয়, করোনা চিকিৎসা নেওয়া ওই নেতা হাসপাতালের ভেন্টিলেশনে রয়েছেন।

    ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং নাইরোবির ভারতীয় দূতাবাস এ বিষয়ে এখনও পর্যন্ত কোনো মন্তব্য করেনি।

    সূত্র: আলজাজিরা, রয়টার্স

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে চিনাইরবার্তা.কম