• শিরোনাম

    করোনায় আক্রান্ত ভারতীয় অধিনায়ক

    | শুক্রবার, ১২ মার্চ ২০২১

    করোনায় আক্রান্ত ভারতীয় অধিনায়ক

    করোনাভাইরাসের প্রতিষেধক আবিষ্কৃত হয়ে গেছে কিছুদিন আগেই। নাগরিক পর্যায়ে এর প্রয়োগও শুরু হয়ে গেছে। তবু করোনাভাইরাসের আক্রমণ যেন কমছেই না। এবার ভারতীয় ফুটবল দলে সংক্রমণ ঘটেছে এর। আক্রান্ত হয়েছেন দলের অধিনায়ক সুনীল ছেত্রি।

    সম্প্রতি ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে এ কথা জানান বেঙ্গালুরু এফসির এই ফরোয়ার্ড। করোনায় আক্রান্ত হওয়ার ফলে আগামী ২৫ মার্চ ওমানের বিপক্ষে দুবাইয়ে অনুষ্ঠেয় প্রীতি ম্যাচে খেলাও পড়ে গেছে শঙ্কায়। এর চারদিন পর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একই মাঠে আরো একটি প্রীতি ম্যাচে মাঠে নামার কথা তার দলের।

    করোনায় আক্রান্ত হলেও অবশ্য এখনো কোনো উপসর্গ দেখা যায়নি বলে জানিয়েছেন ছেত্রি। লিখেছেন, ‘খুব একটা খুশির সংবাদ নয়। আমি করোনায় আক্রান্ত হয়েছি। তবে ভালো ব্যাপারটা হচ্ছে, আমি এখন পর্যন্ত ভালোই আছি, আর ভাইরাস থেকে সুস্থ হওয়ার জন্য কাজ করে যাচ্ছি। আশা করছি শিগগিরই ফুটবল মাঠে ফিরতে পারব।’ করোনাভাইরাস থেকে দূরে থাকতে ভক্ত-সমর্থকদেরকে প্রয়োজনীয় সতর্কতা মেনে চলার আহ্বান জানিয়েছেন ভারতীয় এই ফরোয়ার্ড।

    ৩৬ বছর বয়সী এই তারকা গেল মাসেও গোয়াতে জৈব সুরক্ষা বলয়ে ছিলেন, খেলছিলেন ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল)। তবে তার দল বেঙ্গালুরু এফসি সেমিফাইনালে উঠতে না পারায় মৌসুমটাই শেষ হয়ে গিয়েছে তার। গত ২৫ ফেব্রুয়ারি সর্বশেষ ফুটবল মাঠে নেমেছিলেন ছেত্রি, যেখানে একটা গোলও করেছিলেন তিনি।

    লিগ পর্যায়ের বিশ ম্যাচ শেষে পাঁচ জয় আর সাত ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে সপ্তম হয়ে লিগ শেষ করেছে বেঙ্গালুরু। দলের হয়ে মৌসুমটাও ভালো কাটেনি তার, ২০ ম্যাচে খেলে করেছেন মোটে আট গোল।

    দুবাইয়ে অনুষ্ঠেয় দুই ম্যাচের জন্য ভারতীয় দলের প্রস্তুতি শুরু হবে আগামী ১৫ মার্চ। প্রস্তুতি ক্যাম্পটি হবে মধ্যপ্রাচ্যেই। উল্লেখ্য, ২০১৯ সালের নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে আফগানিস্তান ও ওমানের বিপক্ষে সর্বশেষ ম্যাচে খেলেছিল ভারতীয় দল। এরপর করোনার কবলে পড়ে গেল বছরে কোনো ম্যাচই খেলতে পারেনি কোচ ইগর স্টিমাচের শিষ্যরা।

    বাছাইপর্বের প্রথম পর্বে তিন ম্যাচ বাকি থাকতেই দ্বিতীয় পর্বের লড়াই থেকে ছিটকে গেছে দলটি। বাকি তিন ম্যাচের দুটি হওয়ার কথা নিজেদের মাঠে, কাতার আর আফগানিস্তানের বিপক্ষে। আর বাংলাদেশের বিপক্ষে খেলাটি হওয়ার কথা ছিল ঢাকায়। তবে করোনা-পরিস্থিতির কারণে বাছাইপর্বের বাকি সব ম্যাচ জৈব-সুরক্ষা বলয়ে নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের কথা চলছে এখন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মিডিয়ার উপর চটলেন সুজন

    ১২ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে চিনাইরবার্তা.কম