• শিরোনাম

    ফের দলের সঙ্গে দ্বন্দ্বে ডোনাল্ড ট্রাম্প

    | সোমবার, ০৮ মার্চ ২০২১

    ফের দলের সঙ্গে দ্বন্দ্বে ডোনাল্ড ট্রাম্প

    যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার দল রিপাবলিকান পার্টির জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে ফের দ্বন্দ্বে জড়িয়েছেন। রিপাবলিকান পার্টির তিনটি গুরুত্বপূর্ণ কমিটি সদস্যদের তিনি জানিয়ে দিয়েছেন, দলের তহবিল গঠনে যেন তার নাম কিংবা ইমেজ ব্যবহার করা না হয়।

    শুক্রবার আইজীবীর মাধ্যমে রিপাবলিকান পার্টির রিপাবলিকান ন্যাশনাল কমিটি, ন্যাশনাল রিপাবলিকান কংগ্রেসনাল ক্যাম্পেইন এবং ন্যাশনাল রিপাবলিকান সিনেট ক্যাম্পেইন— এই তিন কমিটিকে চিঠি দিয়ে নিজের আপত্তির কথা জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

    ইউরোপভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম পলিটিকোকে শনিবার এই তথ্য জানিয়েছেন ট্রাম্পের এক মুখপাত্র।

    গত ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে হামলায় উস্কানির অভিযোগে সম্প্রতি অভিশংসনের মুখে পড়েছিলেন ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সরকারে বর্তমান ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক পার্টি এই অভিশংসনের প্রস্তাব এনেছিল এবং ওই প্রস্তাবে সমর্থন জানিয়েছিলেন রিপাবলিকান পার্টির বেশ কয়েকজন জ্যেষ্ঠ সদস্য।

    পলিটিকোকে ট্রাম্পের মুখপাত্র জানান, নিজ দলের সদস্যদের এই `বিশ্বাসঘাতকতা’ প্রতিনিয়ত ‘পোড়াচ্ছে’ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্টকে। দলের বেশ কয়েকজন সদস্যের প্রতি ক্ষুব্ধ হয়ে উঠেছেন তিনি।

    যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সম্প্রতি রিপাবলিকান দলের জেষ্ঠ্য সদস্যদের সঙ্গে ‘গৃহযুদ্ধ’ চলছে ডোনাল্ড ট্রাম্পের। তাদের মধ্যে রিপাবলিকান পার্টির জেষ্ঠ্য নেতা ও সিনেট সদস্য মিচ ম্যাককোনেলের সঙ্গে তার দ্বন্দ্ব অনেকটাই প্রকাশ্যে এসে গেছে।

    যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়ার পর থেকে ফ্লোরিডার পাম বিচ শহরে বাস করছেন ট্রাম্প। গত রোববার রিপাবলিকান পার্টির কয়েকজন সদস্যের সঙ্গে বৈঠক করেন তিনি।

    বৈঠকে রিপাবলিকান সিনেটর মিট রমেনি, প্যাট টুমে, প্রতিনিধি পরিষদ সদস্য লিজ চেনি এবং অ্যাডাম কিনজিংগারের তীব্র সমালোচনা করেন ট্রাম্প। পাশাপাশি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণের ইচ্ছাও ব্যক্ত করেন তিনি।

    ট্রাম্পের মুখপাত্র পলিটিকোকে বলেন, ‘আসলে তিনি নিজের মতো করে তার দলকে সহযোগিতা করতে চান। ইতোমধ্যে ‘সেভ আমেরিকা সুপারপ্যাক’ নামে একটি প্রচারাভিযানের মাধ্যমে তহবিল গঠন করা শুরু করেছেন তিনি। আগামী নির্বাচনে দলের নতুন প্রার্থীদের সহায়তার জন্যই এই তহবিল গঠন করা হচ্ছে।’

    সূত্র: রয়টার্স

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে চিনাইরবার্তা.কম