• শিরোনাম

    পন্তের ব্যাটিং শেবাগের কথা মনে করিয়ে দিল ইনজামামকে

    | সোমবার, ০৮ মার্চ ২০২১

    পন্তের ব্যাটিং শেবাগের কথা মনে করিয়ে দিল ইনজামামকে

    ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্তের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন কিংবদন্তিরা। ভারতের কোচ রবি শাস্ত্রী, ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক তার ব্যাটিং স্টাইলের প্রশংসা করেছেন।

    পন্তের ব্যাটিং স্টাইল দেখে ভারতের সাবেক ওপেনার বীরেন্দ শেবাগের কথা মনে করিয়ে দিয়েছে ইনজামামকে। পন্তের ব্যাটিং দেখে ইনজামামের মনে হয়েছিল—বাঁহাতে ব্যাট করছে শেবাগ।

    সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে ঋষভ পন্তের প্রশংসায় ইনজামাম বলেন, ‘ঋষভ পন্ত একদম দুর্দান্ত। বহুদিন পর কোনো খেলোয়াড় দেখলাম যার ওপর চাপ কোনো প্রভাব ফেলে না। ১৪৬ রানে ৬ উইকেট পড়ে গেলেও এই ছেলেটি যেভাবে ইনিংস শুরু করেছে, সেটি কেউ করে না। সে তার নিজের মতো করে শট খেলে গেছে।

    উইকেট কেমন কিংবা প্রতিপক্ষ কত রান করেছে, কে বল করছে তা নিয়ে ভাবে না সে। স্পিন ও পেস বোলিংয়ের বিপক্ষে সমান পারদর্শী সে। ওর খেলা আমি পুরোপুরি উপভোগ করেছি। আমার কাছে মনে হচ্ছিল শেবাগ খেলতে নেমেছে। বাঁহাতে ব্যাট করছে শেবাগ।’

    ঋষভ পন্তের মাঝে শেবাগের ছায়া খুঁজে পেয়েছেন ইনজামাম। বললেন, ‘আমি শেবাগের সঙ্গে খেলেছি। শেবাগ যখন ব্যাট করত, তখন উইকেট কেমন আচরণ করছে কিংবা প্রতিপক্ষের বোলিং কেমন—এসব নিয়ে মাথা ঘামাত না। সে তার নিজের মতো শট খেলত। ফিল্ডাররা সীমানায় থাকলেও তা নিয়ে ভাবত না। পন্তও ঠিক তাই করছে। শেবাগের পর আরেকজনকে দেখলাম, যার কাছে মাঠের সব চাপ গুরুত্ব হারায়।’

    এর আগে রবি শাস্ত্রী পন্তের প্রশংসা করে বলেন, মারকুটে ব্যাটসম্যান তার টেস্ট ক্যারিয়ারে যে পারফরম দেখিয়েছেন, তার স্বপ্ন দেখেন অনেক খ্যাতনামা উইকেটকিপারও।

    আহমেদাবাদ টেস্টে পন্তের সেঞ্চুরি হাঁকানো ইনিংসের ভূয়সী প্রশংসা করেছেন ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুটও। তার মতে, বিশ্বের যে কোনো বোলারের পক্ষে তাকে আটকানো অসম্ভব।

    তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মিডিয়ার উপর চটলেন সুজন

    ১২ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে চিনাইরবার্তা.কম