• শিরোনাম

    বার্সাকে হারিয়েও জয় পেলো না পিএসজি!

    | সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১

    বার্সাকে হারিয়েও জয় পেলো না পিএসজি!

    চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় খুনে মেজাজের পিএসজিকে দেখা গিয়েছিল। কিন্তু লিগ ওয়ানে সেই দলটি যেন নখদন্তহীন এক বাঘ! ঘরের মাঠে মোনাকোর কাছে ২-০ গোলে অপ্রত্যাশিতভাবে হেরে গেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

    বার্সেলোনাকে ৪-১ গোলে (শেষ ষোলোর প্রথম লেগে) হারালেও এই ম্যাচে ‘হৃতসর্বস্ব’ দলই মনে হয়েছে পিএসজিকে। ছিল উদ্দীপনা আর মনোবলের অভাব। এর প্রমাণ মিলেছে শুরু থেকেই।

    দলে ছিলেন না চোট আক্রান্ত নেইমার আর ডি মারিয়া। মূল মিডফিল্ডার মার্কো ভেরাত্তিও নেমেছেন বেঞ্চ থেকে। তার ওপর বার্সার বিপক্ষে আগুনে ফর্মে থাকা কিলিয়ান এমবাপ্পে এদিন পুরোপুরি বাক্সবন্দী হয়ে ছিলেন। মোনাকোর রক্ষণের সামনে ত্রাস ছড়াতে পারেননি। উল্টো সফরকারীরাই এগিয়ে যায় ৬ মিনিটে! ডিওপের হেডে এগিয়ে যায় মোনাকো।

    বিরতির আগে অবশ্য চাপ বাড়াতে সক্ষম হয়েছিল পিএসজি। কিন্তু লক্ষ্য বরাবর তারা কোনও শটই রাখতে পারেনি!

    তার পরেও ছন্দ ঠিকই ধরে রাখতে পেরেছে মোনাকো। দ্বিতীয়ার্ধের ৬ মিনিটের মাথায় ব্যবধান বাড়িয়ে নেয় তারা। একটি বাড়ানো ক্রস পিএসজি ডিফেন্স ক্লিয়ার করতে ব্যর্থ হলে সুযোগ হাতছাড়া করেননি মোনাকোর সেন্টার ব্যাক মারিপান। স্কোর করেন ২-০। ৫৫ মিনিট পর ভেরাত্তি নামলেও কাজের কাজ কিছু হয়নি পিএসজির।

    হারের ফলে শীর্ষে থাকা লিলের চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে গেছে পিএসজি। লিলের সংগ্রহ ২৬ ম্যাচে ৫৮ পয়েন্ট। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে লিওঁ। ৫৪ পয়েন্ট নিয়ে তিনে পিএসজি।

    এদিকে প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। আর্সেনালকে হারিয়েছে ১-০ গোলে। ম্যাচের শুরুতে রাহিম স্টার্লিংয়ের করা গোলটিই হয়ে থাকে জয় নির্ধারক। জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেডও। নিউক্যাসলকে তারা হারিয়েছে ৩-১ গোলে। জয়ের ফলে দুইয়ে উঠে গেছে ম্যানইউ। ২৫ ম্যাচে তাদের সংগ্রহ ৪৯ পয়েন্ট। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই ম্যানসিটি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মিডিয়ার উপর চটলেন সুজন

    ১২ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম