• শিরোনাম

    তামিম-মুশফিকরা করোনার টিকা পাচ্ছেন বৃহস্পতিবার

    | বুধবার, ১৭ ফেব্রুয়ারি ২০২১

    তামিম-মুশফিকরা করোনার টিকা পাচ্ছেন বৃহস্পতিবার

    ক্রিকেটারদের করোনাভাইরাসের টিকা দেয়ার কথাটা আগেই জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন জানালেন আগামীকাল বৃহস্পতিবারই টিকা পাচ্ছেন তামিম ইকবালরা।

    প্রথম দফায় কেবল নিউজিল্যান্ডগামী ক্রিকেটাররাই পাবেন টিকা। তবে এরপরই সব বিভাগের ক্রিকেটারদেরকে আনা হবে এ আওতায়। বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী জানালেন, এজন্যে বিসিবি ইতোমধ্যেই তালিকা প্রনয়নের উদ্যোগ নিয়েছে। কাজ শেষ হলে সরকারের সংশ্লিষ্ট বিভাগের কাছে তা পাঠানো হবে। সরকারী নির্দেশনা মোতাবেক টিকা দেয়া হবে সব ক্রিকেটারকে।

    সম্প্রতি সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমরা আপাতত কেবল নিউজিল্যান্ডগামী ক্রিকেটারদের জন্য টিকার ব্যবস্থা করেছি। বাকিদের টিকার জন্যও তালিকা তৈরি করা হবে। সেটি সরকারের কাছে পাঠাবো আমরা। তাদের নির্দেশনা মেনেই বাকি ক্রিকেটারদের টিকা দেওয়া হবে।’

    উইন্ডিজ সিরিজ শেষ হলেও বাংলাদেশ ক্রিকেট দলের হাতে খুব বেশি সময় নেই। বোর্ডের চাওয়া বাংলাদেশ দল নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগেই টিকা দেয়া হোক তামিম-মুশফিকদের।

    চোটের কারণে সিরিজটি থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। তবে বাকিরা আছেন নিউজিল্যান্ড যাওয়ার প্রস্তুতিতে। সে সিরিজের জন্য দল আগামী ২৪ ফেব্রুয়ারি দেশ ছাড়বে। তার আগেই টিকাদান কর্মসূচির প্রথম পর্ব শেষ করতে আগ্রহী বিসিবি।

    তবে সুজন জানান, করোনার টিকা নিতে কোনো ক্রিকেটারকেই চাপের মুখে পড়তে হবে না। শুধুমাত্র আগ্রহীদেরই দেয়া হবে করোনার প্রতিষেধক।

    নিউজিল্যান্ডে পৌঁছে বাংলাদেশ প্রস্তুতি ক্যাম্প করবে পাঁচ দিনের। এরপর আগামী ২০ মার্চ প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবেন তামিম ইকবালরা। ২৩ ও ২৬ মার্চ ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে সিরিজের শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল। এর একদিন পরই টি-টোয়েন্টি সিরিজে নামবে বাংলাদেশ।

    ২৮ মার্চ সিরিজের প্রথম টি-টোয়েন্টিটি হ্যামিল্টনে খেলে তামিমরা নেপিয়ার ও অকল্যান্ডে যথাক্রমে ৩০ মার্চ ও ১ এপ্রিল সিরিজের শেষ দুটো ম্যাচ খেলবেন তামিমরা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মিডিয়ার উপর চটলেন সুজন

    ১২ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম