• শিরোনাম

    জাতীয় দিবসে মাদ্রাসায় পতাকা উত্তোলন হয় কিনা, দেখতে বললেন এমপি

    | রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০২১

    জাতীয় দিবসে মাদ্রাসায় পতাকা উত্তোলন হয় কিনা, দেখতে বললেন এমপি

    ‘যারা বাংলাদেশে থেকেও তাদের প্রতিষ্ঠানে জাতীয় দিবসেও বাংলাদেশের পতাকা উত্তোলন করেন না। জাতীয় সঙ্গীত গান না, তাদের বাংলাদেশে থাকারই অধিকার আছে বলে আমি মনে করি না।’ কওমি মাদ্রাসাগুলোকে উদ্দেশ্য করে এমন মন্তব্য করেন ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

    এসময় তিনি জেলা প্রশাসককে নির্দেশ দিয়ে বলেন, ‘আপনারা মনিটরিং করবেন জাতীয় দিবসে মাদ্রাসাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন হয় কিনা। তা নজরদারি করার জন্য প্রয়োজনে একাধিক কমিটি তৈরি করবেন।

    রোববার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় মহান ২১শে ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস, ঐতিহাসিক ৭মার্চ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় এসব কথা বলেন ওই সংসদ সদস্য।

    জাতীয় দিবসে প্রতিষ্ঠানের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মী ও কওমি মাদ্রাসাগুলোতে জাতীয় পতাকা উত্তোলনের আহ্বান জানান র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। একইসঙ্গে জাতীয় দিবসগুলোতে কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর জীবনাচার নিয়ে রচনা প্রতিযোগিতার আয়োজনেরও আহ্বান জানান তিনি।

    উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ‘পুরো বছর জুড়ে মুজিববর্ষ। মুজিববর্ষে আমরা করোনার প্রভাব কাটিয়ে সাড়ম্বরে পালন করবো। বাঙ্গালি সস্কৃতির যে চিরায়িত এতিহ্য বিশেষ করে যাত্রা পালা, পালাগান, নৌকা বাইচ, মলয়া সংগীত, পুতুল নাচ, হাডুডু, ফুটবল, মোরগ লড়াইসহ বিভিন্ন কৃষ্টি কালচার আছে, আমরা মুজিববর্ষে সবধরণের অনুষ্ঠানের আয়োজন করবো।’

    এসব আয়োজনকে যথাযথভাবে বাস্তবায়নে জেলা প্রশাসনকে নির্দেশ দেন ওই সংসদ সদস্য।

    সভায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান এর সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশ সুপার মুহাম্মদ আনিসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. রহুল আমীন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, আলাউদ্দিন সংঙ্গীতাঙ্গণের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এসএম ওসমান গনি সজিব, জেলা কমিউনিষ্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাজিদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকি প্রমুখ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম