• শিরোনাম

    অজ্ঞাত রোগে তাঞ্জানিয়ায় ১৫ জনের মৃত্যু

    | রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০২১

    অজ্ঞাত রোগে তাঞ্জানিয়ায় ১৫ জনের মৃত্যু

    অজ্ঞাত রোগে পূর্ব আফ্রিকার দেশ তাঞ্জানিয়ায় অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। একই লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০ জনের বেশি মানুষ। দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, এসব রোগীদের মধ্যে বমি বমি ভাব ও বমিতে রক্ত আসার লক্ষণ দেখা গেছে। খবর আনাদুলু এজেন্সির

    মেবেয়া শহরের প্রত্যন্ত চুনিয়া জেলার প্রধান চিকিৎসা কর্মকর্তা ফেলিস্তা কিসান্দু বলেছেন, চিকিৎসা বিশেষজ্ঞদের একটি দল এসব রোগীদের বিষয়ে পর্যালোচনা করছেন। এর প্রাদুর্ভাব কতটা ভয়াবহ সে বিষয়ে গবেষণা করছেন তারা।

    তিনি বলেন, এই সমস্যাটি এখনো ব্যাপকভাবে দেখা যায়নি। হাসপাতালের একটি ওয়ার্ডে এসব রোগী রয়েছে। তারা রক্ত বমি করছে। হাসপাতালে দেরিতে আসার পর তাদের মৃত্যু হয়েছে।

    এসব লোক কী ধরনের রোগে আক্রান্ত হয়েছে তা শনাক্ত করা যায়নি। তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এমন কোনো রোগের প্রাদুর্ভাবকে অস্বীকার করেছে।

    কিসান্দু বলেন, প্রাথমিক ক্লিনিকাল পরীক্ষায় রোগীরা, বেশিরভাগ পুরুষ, পেটের আলসার এবং লিভারের রোগের লক্ষণের কথা জানিয়েছেন।

    তিনি বলেন, আমরা অবৈধ মদ, সিগারেট ও শক্ত পানীয় পান করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছি। তাদের রক্তে দূষণ রয়েছে কি না তা জানতে নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম