• শিরোনাম

    মৃত্যু ৭৮০০ ছাড়ালো

    | সোমবার, ১১ জানুয়ারি ২০২১

    মৃত্যু ৭৮০০ ছাড়ালো

    দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৮০৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৮৪৯ জন এবং এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ২৩ হাজার ৩০২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯১৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ৭১৮ জন।

    সোমবার (১১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

    স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ১৮১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৭টি। এখন পর্যন্ত ৩৩ লাখ ৭১ হাজার ৪১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

    গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ০২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ৫২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৮ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৪৯ শতাংশ।

    মৃত্যুবরণকারীদের মধ্যে ১৫ জন পুরুষ এবং ৭ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ৯২৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৮৭৬ জন।

    বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

    বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং রাজশাহী ও সিলেট বিভাগে একজন করে রয়েছেন।

    ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২১ জন এবং বাড়িতে মারা গেছেন একজন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে চিনাইরবার্তা.কম